রাজশাহী : ৩ স্তরের নিরাপত্তা, ১৭টি পয়েন্টে চেকপোস্ট পুলিশের

প্রকাশঃ ডিসেম্বর ২, ২০২২ সময়ঃ ৪:৪৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪৪ অপরাহ্ণ

রাজশাহী প্রতিনিধি

পুলিশ ৩ স্তরের নিরপাত্তার কথা উল্লেখ করেছে কালকের রাজশাহীতে বিএনপির সমাবেশকে ঘিরে। জানা গেছে, পুলিশ বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশকে ঘিরে কঠোর অবস্থানে রয়েছে। শহরের সবগুলো প্রবেশমুখে বসানো হয়েছে চেকপোস্ট। নগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলোতে থাকছে পুলিশের কড়া নজরদারি। সমাবেশকে ঘিরে দুই সপ্তাহ জুড়ে রাজশাহী ও আশপাশের জেলাগুলোতে তৎপরতা চালিয়ে যাচ্ছে বিএনপি।

অন্যদিকে রাজশাহী পুলিশ সমাবেশের আগ মুহূর্তে তৎপরতা বাড়িয়েছে বলে জানা গেছে। পুলিশের একাধিক সূত্র জানায়, রাজশাহীর শহরের ১৭টি পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। শহরজুড়ে সাদাপোশাকে বিপুল সংখ্যক পুলিশ মাঠে কাজ করছে। সমাবেশকে কেন্দ্র করে নেওয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

রাজশাহী নগরীর আমচত্বর, নওদাপাড়া, রেলগেট, কাশিয়াডাঙ্গা মোড়, তালাইমারী মোড়, কাটাখালী বাজার ও বেলপুকুরে পুলিশের চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে। বাইরে থেকে আসা যানবাহনগুলোতে বাড়তি নজরদারি থাকছে পুলিশের। এছাড়া সমাবেশস্থল রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে (হাজী মুহম্মদ মুহসীন উচ্চ বিদ্যালয় মাঠ) পুলিশ অবস্থান নিয়েছে। মাদরাসার প্রধান ফটক ঘোষপাড়া মোড়ে দায়িত্ব পালন করছে বেশ কিছু পুলিশ সদস্য। মাঠ ও আশপাশের এলাকার চিত্র জানতে পুলিশের পক্ষ থেকে বসানো হয়েছে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা। এসব ক্যামেরার মাধ্যমে ওই এলাকার ওপর নজর রাখছে পুলিশ।

মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রফিকুল আলম বলেন, সমাবেশকে কেন্দ্র করে কেউ যাতে সহিংস কিছু ঘটাতে না পারে সে জন্য সতর্ক আছি। সমাবেশকে কেন্দ্র করে নেওয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। এছাড়াও শহরে প্রবেশের গুরুত্বপূর্ণ মোড়গুলোতে ১৭টি পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে। গোটা শহরে নজরদারি বৃদ্ধি করা হয়েছে। সাদা পোশাকে মাঠে পুলিশ রয়েছে। গোয়েন্দা শাখার সদস্যরাও কাজ করছেন। সমাবেশে সার্বক্ষণিক নজর রাখতে এর মধ্যে মাদরাসা মাঠে বসানো হয়েছে সিসি ক্যামেরা। নগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিট থেকে এ ক্যামেরার মাধ্যমে মাঠ পর্যবেক্ষণ করা হচ্ছে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G