অবহেলিত প্রেমিকদের মিছিল ও সমাবেশ

প্রথম প্রকাশঃ ফেব্রুয়ারি ১৪, ২০১৫ সময়ঃ ১:৪১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক,প্রতিক্ষণ ডট কম

full_926441425_1423897626প্রেম করার অধিকার সবার আছে। কেউ অনেকের সঙ্গে প্রেম করবে আর কেউ একজনের সঙ্গেও প্রেম করতে পারবে না- সমাজে এ বৈষম্য থাকতে পারে না।

তাই প্রেমকে সর্বজনীন করার দাবিতে শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বের হয় ব্যতিক্রমী এক মিছিল। পরে তা এক সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিশ্ব ভালবাসা দিবসে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সিঙ্গেল সোসাইটি’ ব্যানারে কয়েকশ’ তরুণ মিছিলে অংশ নেয়।

এসময় তারা স্লোগান দিতে থাকেন, ‘তুমি কে আমি কে, সিঙ্গেল সিঙ্গেল’, ‘আমার ভাই ছ্যাঁকা খাইলো কেন, সুন্দরী তুই জবাব দে’,‘আমি তুমি কিসে কম, ও মেয়ে তুই উত্তর দে’, ‘কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না’, ‘ভালবাসার ধর্মঘট চলছে, চলবে’, ‘হৈ হৈ রৈ রৈ, ভণ্ড প্রেমিক গেলি কই?’, ‘পুঁজিবাদী প্রেমের বিরুদ্ধে রুখে দাড়াও’।

মিছিলটি কলাভবন, মধুর ক্যান্টিন, কেন্দ্রীয় লাইব্রেরি, টিএসসি, পলাশী, ভিসি চত্বরসহ ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে কলাভবনের সামনের বটতলার পাদদেশে একটি বিক্ষোভ সমাবশে অনুষ্ঠিত হয়।

সমাবেশে বিক্ষুব্ধ সিঙ্গেলাররা বলেন, ভালবাসা একদিনের নয়। এটি প্রতি মুহূর্তের, প্রতিদিনের। একটি বিশেষ দিনে ভালবাসা পালন করা প্রহসনের শামিল। এই প্রহসনের প্রেম-ভালবাসা আমরা চাই না।

 তাই ক্যাম্পাসকে বহিরাগতদের দৌরাত্ম্য থেকে রক্ষা করতে আমরা প্রতি বছর এই দিনে ভালবাসার জন্য বিক্ষোভ পালন করবো।

অবহেলিত প্রেমিকরা বলেন, বিশ্ব ভালোবাসা দিবসে আমাদের ক্যাম্পাসে প্রেমের মেলা বসে। আমাদের সামনে বসে ক্যাম্পাসে বহিরাগতরা প্রেম করে।

 অথচ আমাদের তা তাকিয়ে তাকিয়ে দেখতে হয়। এর ফলে সাধারণ মানুষ বিশ্ববিদ্যালয় সম্পর্কে নেতিবাচক ধারণা পোষণ করে।

প্রতিক্ষণ/এডি/রাজু

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G