বিশ্বের সবচেয়ে দামি পোট্যাটো চিপস: প্রতি প্যাকেট ৩ হাজার টাকা!

প্রকাশঃ অক্টোবর ২৮, ২০১৬ সময়ঃ ১:০৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:০৮ অপরাহ্ণ

bbপকেটে খুচরো পাঁচ টাকা থাকলে অনায়াসেই একটি ‘হাওয়া ভর্তি’ লোভনীয় পোট্যাটো চিপসের প্যাকেট পাওয়া যায়। সুস্বাদু, মুখরোচক, ক্রিস্পি নানা বিশেষণ যুক্ত এই চিপস আট থেকে আশি সবার জিভে জল আনে।

কিন্তু যদি কোনও পোট্যাটো চিপসের একটি প্যাকেট ৩ হাজার টাকা দাম হয়, তা হলে হয়ত জিভের ডগায় জল এসেও শুকিয়ে যেতে পারে। একদমই, দাম শুনে পিলে চমকাবারই কথা।

বিশ্বের সবচেয়ে দামি পোট্যাটো চিপস তৈরি করেছে সেন্ট এরিক নামে এক সুইডিশ পানীয় প্রস্তুতকারী সংস্থা। এই বিশেষ প্যাকেটের একটি চিপসের দাম ‘মাত্র’ ৬০০ টাকা। নিশ্চয়ই জানতে ইচ্ছে করছে, চিপসের ভিতর এমন কী রয়েছে? কেনই বা এত মূল্যের চিপস বানালো এই কোম্পানি? জেনে নিন এক নজরে।

vvvএই চিপস তৈরি করতে লাগে বিশেষ ধরনের পাঁচ উপাদান।

চিপস তৈরির প্রয়োজনীয় মাটসুটেক মাশরুম নিয়ে আসা হয় উত্তর সুইডেনের জঙ্গল থেকে। বিশেষ ধরনের কটন গ্লাভস না পরে এই মাশরুম তোলা যায় না।

ফারাও দ্বীপ থেকে আনা হয় এক ধরjjjlনের ছত্রাক ট্রাফল সিউইড। ক্রাউন ডিল গাছ আনা হয় বারে দ্বীপপুঞ্জ থেকে।এ ছাড়াও লাগে লেকস্যান্ড পেঁয়াজ এবং পেল অ্যালে ওর্ট। এ গুলি সবই সুইডেনে কম পরিমাণে পাওয়া যায়।

এই উপদানগুলো ছাড়াও প্রধান উপকরণ আলু নিয়ে আসা হয় উত্তর সুইডেনের আমারনাস পার্বত্য এলাকা থেকে। এই দুর্গম এলাhhকায় খুব সীমিত পরিমাণে চাষ হয়ে থাকে।

বছরে একবার ব্লু হার্ভেস্ট মুন-এর সময়ে মাঠ থেকে আলু তোলা হয়বছরে বিশেষ সময়ে চিপস তৈরি করার উপাদানগুলি পাওয়া যায়।

ফলে উপদানগুলির যোগান কম থাকায় চিপসের দাম বাড়ানো হয়েছে।
তবে কোম্পানির ব্র্যান্ড ম্যানেজার মার্কাস ফ্রিয়ারি জানান, তাদের তৈরি উত্কর্ষ মানের পানীয়র সঙ্গে উপযুক্ত স্ন্যাকস এতদিন ছিল না।

এবার নাকি সেটা সম্পূর্ণ হল।।হাতে তৈরি করা এই চিপস একটি প্যাকেটে মাত্র ৫টি করে থাকে। লঞ্চ হওয়ার এক সপ্তাহের মধ্যে ১০০ টি বাক্স বিক্রি হয়ে যায়।

 

প্রতিক্ষণ/এডি/তাজিন

 

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G