সৌন্দর্য বৃদ্ধিতে ওয়েস্ট কোট

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ২, ২০১৫ সময়ঃ ১২:৫৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:২৯ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

coatযুগের তালে তালে সবকিছুরই পরিবর্তন হয়। পরিবর্তন হয় আমাদের চিন্তা-ভাবনা, আচার আচরণ ইত্যাদির। সেই সাথে পরিবর্তন হয় আমাদের পোশাকের স্টাইলও। আজকাল এমনও দেখা যাচ্ছে যে, অনেক আগের প্রচলিত পোশাকগুলোই এখন জনপ্রিয় হয়ে উঠেছে। ঠিক তেমন একটি পোশাক হচ্ছে ওয়েস্ট কোট।

একটা সময় ছিল যখন এই পোশাকটির বেশ প্রচলন ছিল। কালক্রমে তা হারিয়ে গেলেও এই সময়ে এসে ওয়েস্ট কোট আবার ব্যাপক চাহিদা পেয়েছে। এমনকি সব বয়সী মানুষের জন্যই যথেষ্ট মানানসই।

আমাদের দেশে এখন ওয়েস্ট কোটের ব্যাপক চাহিদা। কারণ এই কটি যে কোন পরিবেশে বিশেষ করে শীতের মৌসুমে পরতেও বেশ ভাল লাগে এবং বেশ মানানসই। পোশাক বাছাইের ক্ষেত্রে মানুষের রুচি ভিন্ন। কিন্তু যে যাই পরুক না কেন ওয়েস্ট কোট সকল পোশাকের সঙ্গেই মানানসই।
ওয়েস্ট কোট সুতি কাপড়েরও তৈরি করা হয়। তবে যতদূর পারা যায় সুতি কাপড় এড়িয়ে চলাই ভাল। কারণ, সুতি কাপড়ে তৈরি পোশাক কুঁচকানোর সম্ভাবনা বেশি থাকে। তাই এক্ষেত্রে সিনথেটিক কাপড়কে প্রাধান্য দেয়াই শ্রেয়। এর বাইরে থাই, আমেরিকান থাই কাপড় আলাদা ইমেজ তৈরি করবে।

ওয়েস্ট কোট পোশাকের শ্রী-বৃদ্ধি করে। অন্যভাবে বলা যায়, আপনি যখন বিভিন্ন রঙের কোটটি পরবেন, তখন অবশ্যই আপনার মনপ্রাণ রঙিন হয়ে উঠবে। সেক্ষেত্রে একটা কথা থেকে যায়। যদি আপনি কোথাও বেড়াতে যাবেন বলে ঠিক করেন, তাহলে সেই পরিবেশের সঙ্গে এবং আপনার অন্য পোশাকটির সঙ্গে মিলিয়ে নেবেন।

বাজারে এখন পর্যন্ত ৭০টি রঙের এবং ভিন্ন ডিজাইনের ওয়েস্ট কোট শোভা পাচ্ছে। খুব বেশি ডিজাইন এই পোশাকটিতে থাকছে না। ৪-৬টি ডিজাইনের মধ্যেই আপনাকে বেছে নিতে হতে পছন্দেরটি। কোন কোনটির নিচের দু’পাশে পকেট। আবার কোনটির শুধু উপরে পকেট। একটু ভিন্ন ডিজাইন বলতে গেলে কলার এবং নিচের দিকের অংশটি চোখে পড়বে। কোনটি গোলাকার। আবার কোনটির মধ্যে ডিভাইডার দেয়া আছে।

ওয়েস্ট কোট পাওয়া যেতে পারে বসুন্ধরা শপিং সেন্টার, এ্যালিফ্যান্ট রোড, ইস্টার্ন প্লাজা, রাপা প্লাজা, মেট্রো শপিংমল, কর্ণফুলী গার্ডেন সিটিসহ কিছু অভিজাত শপিংমলে। তবে দর দামের ক্ষেত্রে খুব বেশি পার্থক্য কোথাও থাকছে না। বসুন্ধরা শপিংমলে ওয়েস্ট কোট পাওয়া যাবে ১,২০০ টাকায়। এছাড়া অন্যান্য শপিংসেন্টারে ৯০০ টাকা থেকে ১,৮০০ টাকায় ক্রয় করা যাবে।

 

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G