বিয়ার ৩ ঘণ্টা পান না করেও বেঁচে থাকা যায় : ফিফা সভাপতি

প্রথম প্রকাশঃ নভেম্বর ১৯, ২০২২ সময়ঃ ৭:০৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:০৯ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপে হরেক রকমের নিষেধাজ্ঞার মাঝে একটি হলো অ্যালকোহল সেবনে নিষেধাজ্ঞা। টুর্নামেন্ট শুরুর শেষ মুহূর্তে কাতার সরকারের নির্দেশে স্টেডিয়ামে বিয়ার বিক্রি বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ফিফা। সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা এই সিদ্ধান্তে ক্ষুব্ধ। কিন্তু এই ঘটনাকে বড় করে দেখতে রাজি নন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

তার মতে, বিয়ার পানে নিষেধাজ্ঞা বিশ্বকাপের প্রধান সমস্যা হতে পারে না। আজ শনিবার দোহায় সাংবাদিক সম্মেলনে ফিফা সভাপতি হুমকি দিয়ে বলেন, যদি এটাই দর্শকদের সবচেয়ে বড় সমস্যা হয়, তাহলে পাকাপাকিভাবে বিয়ার বিক্রি বন্ধের চুক্তিতে সাক্ষর করবেন। তিনি আরও বলেন, ‘স্টেডিয়ামে বিয়ার বিক্রি করা সম্ভব কিনা, সেটা শেষ মুহূর্ত পর্যন্ত আমরা চেষ্টা করেছি। তারপরও বলব, ৩ ঘণ্টা বিয়ার না খেলেও সবাই বেঁচে থাকবেন। এই কারণেই হয়তো ফ্রান্স, স্পেন, স্কটল্যান্ডে স্টেডিয়ামে মদ বিক্রি করা নিষিদ্ধ। হয়তো ওরা আমাদের থেকে বেশি বুদ্ধিমান। তাই এই কাজ করেছে। ‘

মাঠে যে বিয়ার পাওয়া যাবে না তা নয়। কিন্তু তাতে অ্যালকোহল থাকবে না। ফিফা ফ্যান ফেস্টিভ্যালেই অ্যালকোহলযুক্ত বিয়ার পাওয়া যাবে। এছাড়া নির্বাচিত কিছু হোটেলে বিয়ার ছাড়াও হুইস্কি, রাম, ওয়াইন পাওয়া যাবে। স্টেডিয়ামে বিয়ার বিক্রির অনুরোধে কাতার সরকার প্রথমে রাজি হলেও শুক্রবার হঠাৎই তারা ঘুরে দাঁড়ায়। ফিফাও বিবৃতি জারি করে সিদ্ধান্ত বদলানোর কথা জানায়। এই সিদ্ধান্তে শুধু সমর্থকরাই নন, ক্ষুব্ধ বিয়ার উৎপাদনকারী সংস্থাও। বিপুল আর্থিক ক্ষতির আশঙ্কা করছে তারা। তারা ফিফার সঙ্গে চুক্তি বাতিলের চিন্তাভাবনা করছে বলেও শোনা যাচ্ছে।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G