কাতার বিশ্বকাপ : ইউরোপিয়ানদের আক্রমণ থামছেই না

প্রথম প্রকাশঃ নভেম্বর ৫, ২০২২ সময়ঃ ১২:২২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:২২ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

খেলোয়াড় এবং ম্যানেজাররা রাজনীতিবিদ নন, – এমন মন্তব্য করেছেন লিভারপুল ম্যানেজার জার্গেন ক্লপ। ২০২২ কাতার বিশ্বকাপ ফুটবল আসরেকে নিয়ে ক্রমাগত কাঁটা-চেঁড়া চলছেই। আয়োজক কাতার সমকামী বিষয়ে, মানবাধিকার রেকর্ড এবং অভিবাসী কর্মীদের প্রতি তার আচরণের জন্য সমালোচিত হয়েছে। বিশ্বকাপ আসরে মাঠে গড়াতে আর কয়েকটি দিন বাকী আছে। কিন্তু ইউরোপিয়ানদের সমালোচনার তীর প্রতিদিনই আঘাত করছে কাতারের আয়োজকদের। প্রতিনিয়ত-ই আক্রমণের শিকার হচ্ছে কাতার ফুটবল।

“কাতারে ফাইনাল খেলার সিদ্ধান্ত “ঠিক ছিল না”। গ্যারেথ সাউথগেটকে ক্রমাগত এমন পরিস্থিতিতে রাখবেন না যেখানে তাকে সবকিছু নিয়ে কথা বলতে হবে। তিনি একজন রাজনীতিবিদ নন, যেমন আমি নই। তার মতামত আছে কিন্তু তিনি রাজনীতিবিদ নন।” – ক্লপ আরো বলে।

ফিফা বিশ্বকাপে প্রতিদ্বন্দ্বী ৩২ টি দলকে চিঠিতে বলেছে “এখন ফুটবলে মনোযোগ দিন”। ক্লপ যোগ করেছেন, এখন তিনি অনুভব করেন যে “তাদেরকে কেবল খেলাতে মনোযোগ দিতে হবে। সঙ্গে খেলোয়াড় এবং পরিচালকদেরও”।

২০১০ সালে কাতার ফিফার ২২ কার্যনির্বাহী সদস্যদের ভোটে বিশ্বকাপের আয়োজকের অধিকার অর্জন করে। কাতারের বিরুদ্ধে ফিফা কর্মকর্তাদের ৩ মিলিয়ন পাউন্ড (৩.৭ মিলিয়ন) ঘুষ দেওয়ার অভিযোগ আনা হয়েছিল। যদিও দুই বছরের তদন্ত শেষে তা বাতিল হয়ে যায়।

সেই সময় ফিফার তৎকালীন চেয়ারম্যান সেপ ব্লাটার কাতারের বিডকে সমর্থন করেছিলেন। কিন্তু তারপর থেকে বলেছেন ফিফা ভুল সিদ্ধান্ত নিয়ে থাকতে পারে।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G