কুবিতে সাংবাদিককে ‘থাপড়ানো’র হুমকির প্রতিবাদে মানববন্ধন

প্রথম প্রকাশঃ আগস্ট ১৪, ২০১৭ সময়ঃ ১২:০১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:০১ পূর্বাহ্ণ

তানভীর সাবিক, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও দৈনিক সকালের খবরের বিশ্ববিদ্যালয় প্রতিবেদককে খাপড়িয়ে দাঁত ফেলে দেয়ার হুমকি ও লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

রবিবার সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের পদত্যাগ দাবি করেছে শিক্ষক সমিতি।

জানা যায়, গত ৯ আগস্ট কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিনের উপস্থিতিতে শিবির আখ্যা দিয়ে এক শিক্ষার্থীকে মারধর করে ছাত্রলীগ। ঘটনা জানতে প্রক্টরকে ফোন দেয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক। এ সময় তিনি ঐ সাংবাদিককে থাপড়িয়ে দাঁত ফেলে দেয়ার হুমকি ও অসাদাচারণ করেন। এঘটনার প্রতিবাদ জানিয়ে মুখে কালো কাপড় বেধে মানববন্ধন করেছে সাংবাদিক সমিতি।

‘বিচার পাই না, তাই বিচার দাবিও করি না’ এই সব লেখা সংবলিত প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে মানববন্ধন করে সংগঠনটি। মানববন্ধন শেষে উপাচার্যকে অবহিতকরণ বিষয়ক স্মারক দেয়া হয়।

এদিকে প্রক্টরের হাতে শিক্ষক শিক্ষার্থী সাংবাদিক কেউই নিরাপদ নয় উল্লেখ করে তার পদত্যাগ দাবি করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। মানববন্ধন শেষে শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মেহেদী হাসান সাংবাদিকদের কাছে দেয়া এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলী আশরাফ বলেন, আমার বিরুদ্ধে বিভিন্ন সময় লেখার ক্ষোভ থেকেই প্রক্টর সাংবাদিকের সাথে এ আচরণ করেছে।

 

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G