ক্রোয়েশিয়াকে নিয়ে সতর্ক করলেন আর্জেন্টিনার কোচ

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ১৩, ২০২২ সময়ঃ ১২:৩১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:২৬ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক:

মঙ্গলবারের ম্যাচের আগে স্কালোনি এবং তার দল সতর্ক বার্তা দিয়েছেন। আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি সোমবার বলেছেন, তার দল ক্রোয়েশিয়ার বিরুদ্ধে একটি কঠিন বিশ্বকাপ সেমিফাইনাল খেলা আশা করছে। লা আলবিসেলেস্তে আর্জেন্টিনার দল হিসাবে পরিচিত, ফাইনালে জায়গার জন্য মঙ্গলবার রাত পেরিয়ে মধ্যরাত ১টায় ৮৯ হাজার ধারণক্ষমতার লুসাইল স্টেডিয়ামে ক্রোয়েশিয়ান দল ভ্যালট্রেনির মুখোমুখি হবে।

আর্জেন্টিনার জাতীয় দলের সাবেক এই খেলোয়াড় বলেছেন, “আমরা একটি কঠিন ম্যাচ আশা করছি এবং এটি সত্যিই একটি ভাল দলের বিপক্ষে। তারা একটি সঠিক দল এবং তারা একটি দল হিসেবে খেলে,” দোহায় একটি প্রাক-ম্যাচ সম্মেলনে সাংবাদিকদের বলেছেন মেসিদের কোচ স্কালোনি। “তারা আমাদের জন্য চ্যালেঞ্জিং হয়ে দাঁড়াবে বলেই বিশ্বাস করি। তাদের খেলার একটা নির্দিষ্ট স্টাইল আছে। আমি মনে করি না যে তারা এটি পরিবর্তন করতে যাচ্ছে। এটা রক্ষণাত্মক বা আক্রমণাত্মক নয়। তাদের খুব ভালো খেলোয়াড় আছে। এবং তাদের একটি দীর্ঘস্থায়ী ফুটবল ঐতিহ্য রয়েছে।”

তিনি আরো বলেন, ‘“আমাদের সিস্টেম এবং আমাদের স্টাইল আছে। আমরা আমাদের স্টাইল পরিবর্তন করব না। আমরা জানি তাদের দুর্দান্ত খেলোয়াড় আছে। তাদের এমন খেলোয়াড় আছে যারা আমাদের ক্ষতি করতে পারে। আমি নাম উল্লেখ করব না,” স্কালোনি যোগ করেছেন।

আর্জেন্টিনার সেমিফাইনালে যাওয়ার সবচেয়ে সহজ পথ ছিল না। সৌদি আরব তাদের উদ্বোধনী ম্যাচে সবুজ ফ্যালকনদের কাছে ২-১ গোলে হেরে হতবাক হয়েছিল। কিন্তু ধাক্কা খেয়ে মন খারাপের পর তারা তাদের পারফরম্যান্স বাড়িয়েছে।

তাদের উদ্বোধনী খেলায় পরাজয়ের পর থেকে, দক্ষিণ আমেরিকানরা চার ম্যাচে মাত্র তিনটি গোল স্বীকার করেছে। কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে লিওনেল মেসির পেনাল্টিতে তারা ২-০ গোলে এগিয়ে ছিল। কিন্তু নেদারল্যান্ডস একটি অপ্রত্যাশিত প্রত্যাবর্তন শুরু করে, খেলার শেষ মিনিটে দুটি গোল করে — তাদের সমতা আনে যোগ করা সময়ের ১০ম মিনিটে।

আর্জেন্টিনার ডিফেন্ডার নিকোলাস ট্যাগলিয়াফিকো বলেছেন, “আমরা (এমিলিয়ানো) মার্টিনেজকে অনেক বেশি বিশ্বাস করি। কিন্তু সত্যিই একজন ভালো গোলরক্ষক থাকা সত্ত্বেও আমরা কখনই খুব শান্ত হতে পারি না।”

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G