চলছে সারাদেশে ছাত্র ধর্মঘট

প্রথম প্রকাশঃ অক্টোবর ৭, ২০১৫ সময়ঃ ১০:২৮ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

s pic_99083

মেডিকেলে ভর্তি পরীক্ষা বাতিলসহ ৪ দফা দাবিতে সারাদেশে ছাত্র বিক্ষোভ চলছে। গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ সম্মেলনে এ ধর্মঘটের ডাক দেন জোটের সমন্বয়ক ইমরান হাবিব রুমন।

একই দাবিতে আন্দোলনরত মেডিক্যাল শিক্ষার্থীরা বুধবার সারা দেশের বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজগুলোতে পরীক্ষা ও ক্লাস বর্জনের আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে বেলা ১১টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান করবেন বলেও জানিয়েছেন আন্দোলনের মুখপাত্র খালিদ সাইফুল্লাহ।
সংবাদ সম্মেলনে ইমরান হাবিব জানান, গত ১৮ সেপ্টেম্বর প্রশ্ন ফাঁস হওয়ার পর থেকে শিক্ষার্থী-অভিভাবকসহ বিভিন্ন প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো আন্দোলন চালিয়ে আসছে। আন্দোলনকারীদের ওপর পুলিশ হামলা চালিয়েছে। তবুও আন্দোলন থেমে থাকেনি। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে।

এদিকে গত রোববার স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ আন্দোলনকে অযৌক্তিক বলে অভিহিত করেন। মন্ত্রীর এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন ইমরান হাবিব। এ বিষয়ে তিনি বলেন, ‘স্বাস্থ্যমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন, সেটি সম্পূর্ণ অপ্রাসঙ্গিক। প্রশ্ন ফাঁস হয়েছে, এটি আজ সবার কাছে পরিষ্কার। তিনি এ জাতীয় অযৌক্তিক বক্তব্য না দিয়ে একটি তদন্ত কমিটি গঠনের কথা বলতে পারতেন। তার বক্তব্যে পুরো জাতি হতাশ। আমরা এর নিন্দা জানাই এবং ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি।’
এ সময় দাবিসমূহ তুলে ধরেন ইমরান হাবিব। দাবিগুলোর মধ্যে রয়েছে-ফাঁস হওয়া প্রশ্নে অনুষ্ঠিত মেডিক্যাল ও ডেন্টালের ভর্তি পরীক্ষা পুনরায় গ্রহণ প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি, প্রশ্ন ফাঁস বন্ধ, আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি নির্যাতনের বিচার করা ইত্যাদি।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G