বাংলাদেশের স্কোর ১৫০/৭

প্রথম প্রকাশঃ অক্টোবর ৩০, ২০২২ সময়ঃ ৯:৩২ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৪১ পূর্বাহ্ণ

টি২০ বিশ্বকাপে তৃতীয় ম্যাচ খেলছে বাংলাদেশ। ১ ম্যাচে জয় আর ১ ম্যাচে হার ২ পয়েন্ট পাওয়া বাংলাদেশ আজ টস জিতেও ব্যাটিং করে রান এগিয়ে রাখার সুবিধাটা আদায়ে ব্যর্থ। শান্তর প্রথম ফিফটি, এটা দলেরও এ আসরে প্রথম ফিফটি!

৫ ওভারে ১ উইকেটে ২৮ রান আর ৫.৩ ওভারে ৩২ রান তোলার পর সৌম্য সরকারের পর ক্রিজে নামা লিটন ক্যাচ দিয়ে বসলেন। ১২ বলে ১৪ রান করে সাঁজ ঘরে ফেরত গেলেন লিটন।

এরপর সাকিব ক্রিজে এসেও রানের গতি বাড়াতে পারলেন না। জিম্বাবুয়ে বোলিং তোপে রান তোলাই কঠিন হয়ে পড়ে। ১০ ওভারে রান ৬৩/২। সেট হয়ে গিয়ে ছিলেন সাকিব। ২০ বলে ২৩টি রানও যোগ করলেন। কিন্তু দলীয় রান বাড়ানোর তাগিদে তুলে মারলেন। ক্যাচ সরাসরি ফিল্ডারের হাতে। সাকিব আউট, স্কোর ১২.৫ ওভারে ৮৬/৩।

শান্ত-আফিফের জুটিতে ভর নিয়ে ১৪.৩ ওভারে আসে দলীয় শত রান। ১৬তম ওভারে ৬ বলেই আসে ১৭ রান! তাতে শান্তর ব্যাট থেকে ১ ছয় আর ২ বার! অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপে টি২০ ম্যাচে বাংলাদেশ আজ জিম্বাবুয়ের বিপক্ষে সংগ্রহ করে ১৫০/৭।

১৫তম টি২০ ম্যাচ খেলতে নামা শান্ত খেললেন নিজের ক্যারিয়ারে ১ম ফিফটির ইনিংস। দল যখন বড় স্কোরের খোঁজে তখন শান্ত-আফিফের জুটিতে ভর নিয়ে ১৪.৩ ওভারে আসে দলীয় শত রান। ১৬তম ওভারে ৬ বলেই আসে ১৭ রান! তাতে শান্তর ব্যাট থেকে ১ ছয় আর ২ বার!

ওপেন করতে নেমে ১৬.২ ওভার অবদি খেললেন শান্ত। আউট হলেন ৫৫ বলে ৭১ রানে তাতে ছিল ১টি ছক্কা আর ৭টি বাউন্ডারির মার। দলের কঠিন পরিস্থিতিতে শান্ত মাথা ঠান্ডা রেখে খেলেছেন শান্ত। ৫টি বাউন্ডারি দিয়ে ৪৫ বলে করলেন নিজের প্রথম ফিফটি। ১৫ ম্যাচে শান্তর নামে পাশে যোগ হয়েছে মোট ৩০৯ রান। ১৮ ওভারে স্কোর ১৪৩/৪।

আফিফের মারকুটে ব্যাটিংয়ে শেষ ১৮ বলে (৩ ওভার) আসে ২৬ রান, ১৫০/৭।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G