তরুণদের আগ্রহ বাড়ছে ২১ ইলেক্ট্রনিক্স এর স্মার্ট ফোনে

প্রথম প্রকাশঃ ফেব্রুয়ারি ১৬, ২০১৫ সময়ঃ ১২:২৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:৪৮ অপরাহ্ণ

আইটি প্রতিবেদক, প্রতিক্ষণ ডট কম:

Mobile01০১৪ সালের ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশে মোবাইল ফোনের গ্রাহক সংখ্যা ১২ কোটি ৩ লাখ বলে  জাতীয় সংসদে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্তমন্ত্রী ওবায়দুল কাদের।

টেলিযোগাযোগ খাতে সংশ্লিষ্টদের মতে, ২০১৫ সালেই কমপক্ষে আরো এক থেকে দেড়কোটি  লোক মোবাইল ফোনের গ্রাহক হবে। আর এক কোটি লোক ২ জি থেকে ৩ জি তে প্রবেশ করবে।

২০১৬ সালে মোবাইল গ্রাহক হবে দুই থেকে আড়াই কোটি। আর  নতুন এবং পুরাতন গ্রাহক মিলে ২ জি থেকে ৩ জি তে যাবে আড়াই কোটি।

 ২০১৭ সালে প্রায় তিন কোটি লোক মোবাইল গ্রাহক হবে। এর মধ্যে ২ জি থেকে ৩ জি তে যাবে সাড়ে চার কোটি।

বর্তমানে বাংলাদেশে বাৎসরিক নতুন মোবাইল বিক্রি হয় প্রায় এক থেকে দেড় কোটি। এর মধ্যে এক কোটি লোক আছে যারা  প্রতি বছর মোবাইল পরিবর্তন করে। সেক্ষেত্রে পুরনো মোবাইল বিক্রি করে নতুন স্মার্ট ফোন কেনার প্রতিই ঝোঁক বেশি।

সবমিলিয়ে টৈলিযোগাযোগখাতে বাংলাদেশ ঈর্ষনীয় সাফল্য অর্জন করেছে। কিন্তু সব কোম্পানি কি মোবাইল সেটের দাম ও গুণগত মান নিশ্চিত করতে পেরেছে? গ্রাহকদের চাহিদার বিষয়টি গভীরভাবে উপলব্ধি করে  ২১ ইলেক্ট্রনিক্স বাজারে নিয়ে এসেছে  অত্যাধুনিক ডিজাইনের মানসম্মত দুটি অ্যান্ড্রয়েড মোবাইল সেট।

ক্লাব সিরিজের এর ২ টি স্মার্ট ফোন ইতমধ্যেই  বাজারে এসেছে। নানা সুবিধার কারণে বাজারে বর্তমানে এসব সেটের বেচাবিক্রিও বেশ। মডেল-৪৫১ এর প্রসেসর  ডুয়েল কোর, এর র‌্যাম ৫১২ মেগাবাইট এবং রোম ৪ জিবি। অ্যান্ড্রয়েড ৪.২.২ এই সেটের রয়েছে ৫ মেগাপিক্সলে ক্যামেরা আর এর ব্যটারী হচ্ছে ১৮০০ এমএইচ। আর সেটটির ওজন মাত্র ১২০ গ্রাম।

এছাড়া ক্লাব সিরিজের ৫০১ মডেলের আরো ১টি স্মার্ট ফোন বাজারে এসেছে। এর অ্যান্ড্রয়েড ৪.৪ এবং সিপিউএমটিকে ৬৫৮২। ১.৩ গিগা হার্টজের কোয়ার্ড কোর। এর ক্যামেরা ৫ মেগা পিকক্সলের এবং ফ্রন্ট হচ্ছে ৮ এমপি। এই সেটের  স্ক্রিন সাইজ ৫ ইঞ্চি। এছাড়া র‌্যাম ১ জিবি এবং রোম হচ্ছে ৪ জিবি।

এ দুটি স্মার্ট ফোনের বর্তমান বাজারে রয়েছে বেশ চাহিদা। কেননা দুটি স্মার্ট ফোনে খুব দ্রুত ইনটারনেট ব্যাবহার করা যায়। অন্য যেকোন সেটর তুলনায় এর ইন্টারনেট স্পিড ভালো। এছাড়া এই ফোনে  শব্দ এবং ছবিও খুব স্পষ্ট।

বর্তমানে তরুণ প্রজন্ম মোবাইলে দ্রুত ফেসবুক এবং অনলাইন প্রত্রিকা দেখে আপডেট থাকতে চায়। কিন্তু ৩ জি থাকার পরও অনেক সেটে ইন্টারনেট ধীরগতির এবং ব্রাউজিং ধীরগতির। ফলে তারা গতির সাথে তাল মিলাতে গিয়ে থমকে যায়। এ বিষয়টি মাথায় রেখেই দ্রুত গতির ইন্টারনেট ব্যবহারের সুবিধা নিয়ে g  ২১ ইলেক্ট্রনিক্স এর  ক্লাব সিরিজের দুটি স্মার্ট ফোন। যেকারণে বাজারে এর ক্রেতাসংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্য হারে।

আপনার কাঙ্খিত স্মার্ট ফোনটি  পেতে আজই যোগাযোগ করুন ২১ ইলেক্ট্রনিক্স এর শো-রুমে।

ঢাকা শো-রুম–এপিটি সি ১, হাউজ নম্বর-৮৫ (১ম তলা), রোড নম্বর-৪, ব্লক-বি, বনানী, ঢাকা-১২১৩। এছাড়া ফোন করতে পারেন- টেলিফোন: +৮৮০২৮৮৩৫৯০২, +৮৮০২৯৮৫১২৪০, মোবাইল- ০১৭৩৩৩৪৯৫২৬, ০১৭৩৩৩৪৯৫২৭

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G