ধর্ষণ করে হত্যা, হাইকোর্টে রিট

প্রকাশঃ মে ২০, ২০১৫ সময়ঃ ৪:০৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:২৭ অপরাহ্ণ

আদালত প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

nargisভারতে চলন্ত ট্রেনে নার্গিস আক্তার (৩৪) নামে এক বাংলাদেশী নারীকে ধর্ষণের পর  হত্যার অভিযোগে হাইকোর্টে একটি রিট করা হয়েছে।

বুধবার দুপুরে নিহত নার্গিস আক্তারের মামি রাহেলা বেগমের পক্ষে মানবাধিকারকর্মী অ্যাডভোকেট এলিনা খান হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিটটি দায়ের করেন।

রিটে স্বরাষ্ট্র সচিব, পররাষ্ট্র সচিব, ডিসি খুলনা এবং খুলনা জেলার সোনাডাঙ্গা থানার সংশ্লিষ্ট এসআইকে বিবাদী করা হয়েছে।

এছাড়া, নিহত নার্গিস আক্তারের লাশ উত্তোলন করে পোস্টমর্টেম এবং ভারত থেকে বাংলাদেশে লাশ হস্তান্তরের সময় পাঠানো সকল কাগজপত্র চাওয়া হয়েছে।

এ বিষয়ে পূর্ণাঙ্গ শুনানির জন্য আগামি রোববার দিন ধার্য করেছেন আদালত।

উল্লেখ্য, অন্ধ মনিমালা, আজমির শরীফ যাওয়ার জন্য মেয়ে নার্গিস আক্তার ও নার্গিসের মেয়ে কোহিনুর কাকলীকে (৯) নিয়ে গত ৯ মার্চ পেট্রাপোল চেকপোস্ট দিয়ে ভারতে যান। ওই দিনই হাওড়া স্টেশন থেকে ট্রেনের টিকিট কেটে দিল্লীর উদ্দেশ্যে রওনা হন তারা। রাত সাড়ে ৩টার দিকে কয়েকজন যুবক দিল্লী এসে গেছে বলে সবাইকে নামতে বলেন।

এ সময় সবাই নেমে গেলেও ভুলে ট্রেনে রেখে আসা ব্যাগটি আনতে গেলে ৩/৪ জন নার্গিসের মুখ চেপে ধরে গার্ডের রুমে নিয়ে পালাক্রমে ধর্ষণের পর চলন্ত ট্রেন থেকে ফেলে দেয়।

পরে গত ১৯ মার্চ খুলনার সোনাডাঙ্গা থানা পুলিশ নিহতের পরিবারকে জানায়, নার্গিস ভারতে মারা গেছে। মেয়ের মৃত্যুর সংবাদ পেয়ে ওই দিনই মা মনিমালা থানায় একটি জিডি করেন। একই সাথে মেয়ের ক্ষতিপূরন ও লাশটি ফেরত দেয়ার জন্য স্বরাষ্ট্র, পররাষ্ট্র ও আইন মন্ত্রণালয়সহ ৯টি দপ্তরে আবেদন করেন তিনি।

পরে রাষ্ট্রীয় পর্যায়ে দু’দেশের মধ্যে যোগাযোগের মাধ্যমে ২০ এপ্রিল বেনাপোল চেকপোস্ট দিয়ে লাশটি হস্তান্তর করা হয়।

প্রতিক্ষণ/এডি/আরিফ/বাদল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
20G