পাকিস্তান-আফগান সীমান্তে সংঘর্ষ : বেসামরিক লোক আহত

প্রকাশঃ ডিসেম্বর ১৬, ২০২২ সময়ঃ ১২:৫৩ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৫৩ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

চমন শহরে অন্তত ১৬ জন পাকিস্তানি আহত হয়েছে বলে জানিয়েছে চিকিৎসা কর্মকর্তা। গত এক সপ্তাহের মধ্যে দ্বিতীয়বারের মতো দুই দেশের সীমান্ত বাহিনীর সংঘর্ষ।

এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে পাকিস্তানি ও আফগান সীমান্ত বাহিনীর মধ্যে দ্বিতীয়বারের মতো সংঘর্ষে অন্তত ১৬ জন পাকিস্তানি বেসামরিক লোক আহত হয়েছে, পাকিস্তানের একজন চিকিৎসা কর্মকর্তা এ তথ্য দিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে চমন-স্পিন বোল্ডাক সীমান্ত ক্রসিংয়ের কাছে ভারী আর্টিলারি গুলি শুরু হওয়ার পর পাকিস্তানের চমন শহরের প্রধান হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করা হয়। হাসপাতালের একজন কর্মকর্তা ডাঃ আখতার মোহাম্মদ আলকে জানিয়েছে আল-জাজিরাকে।

তিনি বলেন, “চার বেসামরিক নাগরিকের অবস্থা গুরুতর ছিল, এবং তাদের আরও চিকিৎসার জন্য কোয়েটায় পাঠানো হয়েছে। আহতদের মধ্যে দুই শিশুও রয়েছে। এখন পর্যন্ত কোন মৃতদেহ হাসপাতালে আনা হয়নি।”

পাকিস্তানি সামরিক কর্মকর্তারা অভিযোগ করেছে, সীমান্তের আফগান দিক থেকে চমনের বেসামরিক এলাকাগুলোর দিকে “নির্বিচারে গুলি চালানো হয়েছে”।

চমন কর্তৃপক্ষ আল জাজিরাকে জানিয়েছে, সীমান্তের কাছাকাছি বাজারগুলি বন্ধ হয়ে গেছে এবং শহরের উপর একটি উত্তেজনাপূর্ণ শান্তি নেমে এসেছে। আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অভিযোগ, পাকিস্তানি বাহিনী প্রথমে গুলি চালায়।

টুইটারে এক বিবৃতিতে মন্ত্রণালয় বলেছে, কাবুল সরকার বিশ্বাস করে সংলাপই এগিয়ে যাওয়ার পথ।

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানকে আফগানিস্তানের দক্ষিণ-পূর্ব কান্দাহার প্রদেশের সাথে সংযোগকারী একই সীমান্ত ক্রসিংয়ের কাছে রোববার দুই দেশের মধ্যে সংঘর্ষে অন্তত নয়জন পাকিস্তানি বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। পাকিস্তানি সামরিক বাহিনী আফগান কর্তৃপক্ষকে “বিনা উস্কানী ও নির্বিচারে” গুলি চালানোর অভিযোগ করেছে।

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G