ফিলিস্তিনি-আমেরিকান ইসরায়েলি বন্দিদশা থেকে মুক্ত

প্রকাশঃ ডিসেম্বর ২০, ২০২২ সময়ঃ ১:৩৮ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৩৮ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

রামাল্লা থেকে জেরুজালেমে প্রবেশের চেষ্টা করার জন্য শুক্রবার থেকে ইসরায়েলি কর্তৃপক্ষ আটকের পর ২২ বছর বয়সী ফিলিস্তিনি-আমেরিকান মহিলাকে ছেড়ে দেওয়া হয়েছে, তার পরিবার জানিয়েছে। হালা কাসিম সালামেহের পরিবার বলেছে, তার জেরুজালেমে প্রবেশের অনুমতি ছিল কিন্তু ইসরায়েলি কর্তৃপক্ষ তাকে গ্রেফতার করেছে।

তার মুক্তির আগে হালা কাসিম সালামেহের পরিবার বলেছিল, তার অবস্থা সম্পর্কে তাদের কাছে খুব কম তথ্য ছিল। তাকে গ্রেফতার করার পর থেকে সে তার পরিবারের সাথে শুধুমাত্র একটি ফোন কল করতে পেরেছিল।

“তিনি আমাদের বলেছিলেন, ‘আমাকে আটক করা হচ্ছে। আমি এই মুহূর্তে [ইসরায়েলি সেনাবাহিনীর] সৈন্যদের সাথে আছি।’- তার বোন আহলাম সালামেহ সেন্ট লুইস মিসর থেকে আল জাজিরাকে জানান। সেখানে সালামেহ মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন।

আহলামকে বলা হয়েছিল যে সালামেহকে রামলার নেভে তিরজা কারাগারে বন্দী করা হয়েছিল এবং তাদের সাথে আর কোনও যোগাযোগ অস্বীকার করা হয়েছিল।

তবে সোমবার শুনানি শেষে সালামেহকে ছেড়ে দেওয়া হয়।

তার পরিবারের অন্যান্য সদস্যদের সাথে তার সাথে ভ্রমণ করার সাথে সাথে সালামেহকে তার ভ্রমণের কয়েক দিন আগে জেরুজালেমে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল। ভ্রমণকারী দলটি বুধবার সেন্ট লুইসে বাড়ি ফেরার পরিকল্পনা করছিল।

যদিও সালামেহ একজন আমেরিকান নাগরিক, তার জন্ম অধিকৃত পশ্চিম তীরে, যার অর্থ হল তাকে জেরুজালেমে প্রবেশের জন্য একটি বিশেষ ভ্রমণ অনুমতির জন্য আবেদন করতে হয়েছিল, অন্যান্য আমেরিকানদের মত নয়।

পরিবার বলেছে যে তাদের মেয়ে তার মা সহ পরিবারের সদস্যদের সাথে একটি চেকপয়েন্টের মাধ্যমে জেরুজালেমে প্রবেশের চেষ্টা করেছিল। কিন্তু কোনও ব্যাখ্যা না দিয়ে তাকে প্রবেশ করতে অস্বীকার করা হয়েছিল। পরে তিনি তার পরিবার ছাড়া জেরুজালেমে প্রবেশের চেষ্টা করেছিলেন। তখনই সালামাহের বোন আহলামের মতে, তার পরিবার তার সাথে যোগাযোগ করতে পারেনি।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G