ফ্যাশনে নারীর অনুসঙ্গ, ব্লাউজঃ

প্রকাশঃ ফেব্রুয়ারি ২২, ২০১৫ সময়ঃ ১২:৫৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:০৯ অপরাহ্ণ

তাজিন আকতার, প্রতিক্ষণ ডট কম:

স্টাইMehjabin's Red Saree-001লের ধারাবাহিকতায় এক সময় রাবীন্দ্রিক, সাগরিকা, দেবদাস, মাধুরী, ধুতি কাট ব্লাউজের খুব জনপ্রিয়তা ছিল। বর্তমানে অন্যান্য রাষ্ট্রের মতো বাংলাদেশের মানুষও অনেক আধুনিক হয়ে উঠেছে।

তাই বর্তমানে অন্যান্য দেশের ফ্যাশনের কথা মাথায় রেখে আমাদের দেশেও হল্টারনেক ব্লাউজের ব্যবহার দেখা যায়।

এছাড়া ব্যাক কাট, ব্যাক টাই আপ চোলি, স্কোয়ার নেক, চুড়ি স্লিভ, হাই নেক, কলার নেক, থ্রি কোয়ার্টার ভলিউম স্লিভ, ,শর্ট স্লিভ, শর্ট ভলিউম স্লিভড চোলিকাট ডিজাইনের ব্লাউজও ব্যবহার হচ্ছে।

ব্লাউজের ডিজাইন যাই হোক এর উপরে বিভিন্ন কারুকাজ করা হলে তা আরো আকর্ষণীয় হয়ে ওঠে। বর্তমানে গ্লাস, চুমকি, পুঁতির জনপ্রিয়তা অনেক।

এসবের ছোঁয়া পড়েছে ব্লাউজের ডিজাইনেও। ব্লক, বাটিক, টাইডাই তো আছেই। তার সঙ্গে বিভিন্ন ধরনের কালারফুল সুতা দিয়ে এমব্রয়ডারি করে চুমকি, পুঁতি এবং গ্লাস বসিয়ে সুন্দর করে তোলা হয়। অথবা এক রSridevi-In-saree-10ঙের কাপড়ের ব্লাউজে অন্য রঙের কাপড় দিয়ে এপ্লিক করা হয়।

আরো কিছু ডিজাইন যেমন- বিভিন্ন ধরনের স্টোন, কাটওয়ার্ক, প্যাঁচওয়ার্ক, ফ্লোরাল মোটিফের ব্যবহার এখন সর্বত্র দেখা যাচ্ছে। বর্তমানে ব্লাউজের আরো একটি পরিবর্তন লক্ষ্য করা যায়। একরঙা শাড়ির সঙ্গে ঘটি হাতা বা শর্ট হাতা প্রিন্ট কাপড়ের ব্লাউজ।

কখনো আভিজাত্য, কখনো রুচি, কখনো ফ্যাশন, কখনো স্টাইলিং যে হিসেবেই আপনি ব্লাউজ ব্যবহার করেন না কেন অবশ্যই খেয়াল রাখতে হবে তা যেন রুচি এবং মানসম্মত হয়। এমন কোনো ডিজাইনের ব্লাউজ ব্যবহার না করাই ভালো, যা আপনার ব্যক্তিত্বকে আঘাত করতে পারে।

স্থান Fashion1এবং কালভেদে অবশ্যই ব্লাউজের ডিজাইন পরিবর্তন করার চেষ্টা করবেন। তারপরও যারা বাস্তবিকই ফ্যাশনকে জীবনের অংশ মনে করেন তাদের ফ্যাশন চর্চার উপলক্ষ হচ্ছে প্রতিটি সূর্যোদয়।

আপনার ব্লাউজের উপস্থিতি সব সময় ফ্যাশনেবল হোক এটা নিশ্চয়ই আমাদের মতো আপনাদেরও কাম্য।

 

তাজিন/প্রতিক্ষণ/এডি/রাকিব

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G