ভারতের সাথে ড্র করলো বাংলাদেশ

প্রথম প্রকাশঃ এপ্রিল ১, ২০১৫ সময়ঃ ৫:১৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:১৭ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্কঃ

bd-football
বাংলাদেশ বনাম ভারত

প্রথম দুই ম্যাচ হেরে ২য় রাউন্ডে খেলার স্বপ্ন শেষ হয়ে গিয়েছিলো আগেই। তারপরও বাংলাদেশ ভারতের ম্যাচে ছিলো মর্যাদার লড়াই। এতে অবশ্য হারেনি কোনো দল। বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাছাইয়ের গ্রুপ পর্বের শেষ ম্যাচে দু`দল গোল শূন্য ড্র করেছে।

বাছাই পর্ব থেকে বিদায় ঘণ্টা আগে বেজে গেলেও, মর্যাদা রক্ষার লড়াইয়ে ম্যাচের শুরুতে দু দলই ছিলো আক্রমণাত্মক। তবে, মাঠে দু`দলের খেলোয়াড়রা আগ্রাসন দেখালেও ব্যর্থ হয় ফুটবলীয় সৌন্দর্য তুলে ধরতে। অনেকটাই ম্যাড়ম্যাড়ে গোল শূন্য প্রথমার্ধ ও বিদ্যুৎ বিভ্রাটের পর প্রায় ১ ঘণ্টা পর আবারও মাঠে নামে দু`দল।

তবে, এবার নিজেদের কিছুটা গুছিয়ে নেন ক্রুইফের শীষ্যরা। ছোট ছোট পাসের পরিকল্পিত আক্রমণ শানে ভারতের রক্ষণ দুর্গে। কিন্তু,দক্ষ স্ট্রাইকার ও সফরকারী গোলরক্ষকের দৃঢ়তায় গোলবঞ্চিত থাকতে হয় স্বাগতিকদের। আক্রমণভাগের ধার বাড়াতে ম্যাচ শেষ হওয়ার ১৩ মিনিট আগে মাঠে নামেন তকলিস। হেমন্তের সাথে জুটি বেঁধে ম্যাচের শেষ মুহূর্তের দুর্দান্ত কিছু আক্রমণ করলেও গোল শূন্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় ক্রুইফের শীষ্যদের।

অন্যদিকে, দিনের অপর ম্যাচে সিরিয়া ২-১ গোলে হারিয়েছে উজবেকিস্তানকে। ফলে, গ্রুপ সেরা হয়ে বাছই পর্বের ২য় রাউন্ড নিশ্চিত করেছে সিরিয়া। আর টুর্নামেন্টের ৩য় সেরা রানার্সআপ হিসেবে ২য় রাউন্ড নিশ্চিত করেছে উজবেকিস্তান।

প্রতিক্ষণ/এডি/নূর

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G