মেসিদের হারিয়ে সৌদির অঘটন

প্রথম প্রকাশঃ নভেম্বর ২২, ২০২২ সময়ঃ ৮:৫০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৫০ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপে আজ সি গ্রুপে বিশ্ব তারকা খ্যাত মেসির আর্জেন্টিনা নিজের প্রথম ম্যাচ খেলতে নামে সৌদির বিপক্ষে। ফিফার তালিকায় মেসিরা ৩ নম্বর দল আর সৌদি আরব ৫১ নম্বর দল। তবে প্রথমার্ধের কথা বাদ রাখলে বাকী ম্যাচটাতে মেসিদের খুঁজে পাওয়া যায়নি।

৯০ মিনিটের ম্যাচে ২-১ গোলে পিছিয়ে থাকা মেসিরা অতিরিক্ত ১৪ মিনিট খেলেও ড্র করতে ব্যর্থ! হার দিয়েই মেসির ৫ম বিশ্বকাপের মিশণ শুরু হলো। বাংলাদেশ সময়ে সন্ধ্যা ৬টায় স্টেডিয়ামের চার পাশে নেচে নেচে জয়ের আনন্দ করতে দেখা গেল সৌদি আরবের ফুটবলারদের।

ম্যাচের প্রথম থেকেই নিয়ন্ত্রণ নেয় আর্জেন্টিনা। ২ মিনিটেই সৌদির গোল পোষ্টে হানা দিলেও গোল পায়নি মেসিরা। তবে ১০ মিনিটের সময় সৌদির বিপক্ষে একটি ডি বক্সের বাইরে থেকে করা ফ্রি কিকের জটলায় ফাউল করে সৌদি ডিফেন্ডার। টিভি রিপ্লেতে দৃশ্যটা আবারো দেখে নিশ্চিত হয়ে রেফারি পেনাল্টির ঘোষণা দিলেন। মেসির পেনাল্টি কিকেেএগিয়ে গেল আর্জেন্টিনা (১-০)।

এরপর মেসি আরো একটি গোল একক চেষ্টায় করলেও তা অফসাইড ছিল। এছাড়া ম্যাচের ২৭ মিনিটে ২২ নম্বর জার্সিধারী মার্টিনিজও গোল করলেন সৌদির গোল বার খালি পেয়ে, তবে এটাও ছিল অফ সাইড। এরপরও তৃতীয় গোল করল মেসিরা সেই অফ সাইড থেকেই।

অফ সাইডের ফাঁদ কাকে বলে সেটা যেনি সৌদিয়ানরা শিখালো মেসিদের। ১-০ গোলে এগিয় থেকে আর্জেন্টিনা দ্বিতীয়ার্ধে খেলতে নেমেই হোচট খেল। দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচের ৪৮ মিনিটে সৌদির সালেহ আলশিরি বল আর্জেন্টিনার জালে পাঠিয়ে ১-১ গোলে সমতা আনে।

এর ৫ মিনিট পর ম্যাচের ৫৩ মিনিটে বিশ্ব ফুটবলকে হতবাক করে দিয়ে সৌদি আরব ম্যাচেেএগিয়ে গেল ২-১ ব্যবধানে। এ যেন বদলে যাওয়া অন্য সৌদি আরব ফুটবল দল দূরপালার শটে সেলিম আলদাউসারি করলেন দলের পক্ষে ২ গোল। এরপর হারের লজ্জা থেকে রেহাই পেতে মেসিরা আপ্রাণ চেষ্টা করে গোল শোধ করতে। জয় না হউক, সৌদির বিপক্ষে হার! এটা তো বিশ্ব ফুটবলে আর্জেন্টিনার ঘোর শক্রও বিশ্বাস করবে না।

ম্যাচের ৪০ মিনিট পেরিয়ে গেলেও মেসিরা গোল শোধ দিয়ে সমতা আনতে পারেনি মুলত সৌদির ডিফেন্স আর গোলরক্ষকের বিশেষ যোগত্যার কারণে। মেসি ৮৩ মিনিটে হেড করে বল জালে পাঠাতে পারতেন, নিশ্চিত গোল হবারও কথা, কিন্তু ঝাঁপিয়ে পড়ে সৌদির গোলরক্ষক বল দুই হাতের মধ্যে জমা করলে সৌদি বেঁচে যায়।

তবে ৯০ মিনিটে মধ্য মাঠ থেকে আর্জেন্টিনার লম্বা কিক গোলরক্ষক পরাভূত হলেও গোল সীমানায় পাহাড়ায় থাকা সৌদির ৪ নম্বর জার্সিধারী আলমাদারি লাইন থেকে বল হেড করে মেসিদের ড্র আটকে দিলেন। আর উত্তেজনা তো শেষ দিকে এতোটাই বেড়ে গিয়ে ছিল যে সৌদির গোল পোষ্টের সামনে বার বার সৌদি ডিফেন্ডারা আহত হয়ে মাটিতে পড়ে যাচ্ছিল। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না মেসিরা। ৯১ মিনিটে আর্জেন্টিনার ৯ নম্বর জার্সিধারীর হেড থেকেও গোল হয়েই গিয়েছিল, শেষ মূহুর্তে সেই সৌদির গেলরক্ষক আলোওয়াসির হাত উপস্থিত!

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G