মেয়েদের হাল ফ্যাশনে পালাজ্জো

প্রকাশঃ সেপ্টেম্বর ১৮, ২০১৫ সময়ঃ ৩:০০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৩৮ অপরাহ্ণ

ফারজানা ওয়াহিদ

plazo

আমাদের দৈনন্দিন জীবনে ফ্যাশন অতোপ্রোত ভাবে মিশে আছে। যত দিন যাচ্ছে মানুষ ফ্যাশনেবল হয়ে উঠছে। আর এই ফ্যাশনকে আরও সমৃদ্ধ করতে আসছে বিভিন্ন ধরণের পোশাকের বাহার।

plaza1বর্তমান সময়ে দেশীয় বাঙ্গালী মেয়েদের হাল ফ্যাশনে খুব জনপ্রিয়তা পাচ্ছে বাহারি পালাজ্জো । যেকোন রংয়ের এবং পোশাকের সাথে মানিয়ে যায় এই পালাজ্জো । এক সময় ইউরোপ কিংবা পাকিস্তানি নারীদের মাঝে পালাজ্জোর প্রচলন বেশি দেখা গেলেও বেশ কিছুদিন ধরে বাঙ্গালীদের পছন্দের পোশাক হিসেবে এটি দেখা যাচ্ছে। যেসকল বাঙ্গালী মেয়েরা নিজেদেরকে একটু লম্বা দেখাতে চান তারা কোন দ্বিধা ছাড়াই যেকোন পোশাকের সাথে পালাজ্জো ব্যবহার করতে পারেন অনায়াসে।

plazo4যেকোন রংয়ের পোশাকের বৈচিত্র্যতার সাথে যেমনভাবে এক রঙ্গা পালাজ্জো গুলো মানিয়ে যাচ্ছে, ঠিক তেমনি ভাবে আবার মানিয়ে যাচ্ছে প্রিন্ট এর পালাজ্জো  গুলো। পালাজ্জো  যেমন খুব সহজে বাসায় পড়ার জন্য ব্যবহার করতে পারছেন, আবার বাইরে যাবার সময়ও আপনার পোশাকের তালিকায় এই পালাজ্জোটিকে বেছে নিতে পারছেন।

ফিশ কাটিং পালাজ্জো  এমন একটি পালাজ্জো যার নিচের অংশটি দেখতে অনেকটা মাছের লেজের মতো। তাই এই কাটিংয়ের পালাজ্জোকে ‘ফিশ কাটিং পালাজ্জো ’ বলেই ধরা হয়। এ ধরনের পালাজ্জো  দেখতেও যেমন স্টাইলিশ, পড়তেও তেমনি আরামদায়ক। ফতুয়া থেকে শুরু করে থ্রিপিস, কুরতাতে আপনাকে খুব সহজেই মানিয়ে যাবে এই ফিশ কাটিং পালাজ্জো ।

plazo1হাই ওয়েস্ট পালাজ্জো দেখতে অনেকটা প্যান্ট কাটিংয়ের মতো হলেও কোমড়ের দিকটা একটু বাড়তি থাকে। যা প্রায় ৩-৪ ইঞ্চি সমপরিমাপের হয়। যাদের পেটের নিচের অংশটি একটু মোটা তাদের পেটকে আকর্ষনীয় করে তুলবে এই পালাজ্জো। এই পালাজ্জো টি পড়ার সুবিধা হচ্ছে এটি আপনার কোমড়টিকে চাপিয়ে নিয়ে আসে।

plazo5ডাবল লেয়ার পালাজ্জো মূলত জর্জেট কাপড়ের হয়ে থাকে এবং লেয়ারটা ডাবল থাকে বলে একে ‘ডাবল লেয়ার পালাজ্জো’ বলে। এ ধরনের পালাজ্জো  তে কখনো নিচের লেয়ারটি এক রঙ্গা এবং উপরের লেয়ারটি প্রিন্টের হয়। আবার কখনো নিচের লেয়ারটি প্রিন্টের এবং উপরের লেয়ারটি এক রঙ্গা হয়ে থাকে। সেক্ষেত্রে পালাজ্জোর মধ্যে বাহারি রংয়ের ভিন্নতা ফ্যাশনে ফুটে ওঠে।

মেয়েদের পোশাকের যেকোন দোকানেই হাতের কাছে খুব সহজেই পেয়ে যাবেন এই পালাজ্জো গুলো। তার মধ্যে একটু ভাল মানের এবং ফ্যাশনের পালাজ্জো পেতে চাইলে যেতে পারেন বসুন্ধরা মার্কেট, যমুনা ফিউচার পার্ক, রাপা প্লাজা কিংবা পল ওয়েল মার্কেট। এছাড়াও নিউমার্কেট সংলগ্ন এলাকা গুলোতে পাবেন নানা ধরনের বাহারি রংয়ের পালাজ্জো। আপনি আপনার পছন্দমতো মানানসহ পালাজ্জো  ২৫০ টাকা থেকে শুরু করে ২৫০০ টাকা দামের মধ্যে পেয়ে যাবেন।

 

 

প্রতিক্ষণ/এডি/এফজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G