শ্রমিকদের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ হতে হবে: ফখরুল

প্রকাশঃ মে ১, ২০১৭ সময়ঃ ৩:০৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:০৬ অপরাহ্ণ

শ্রমিকদের অধিকার রক্ষার জন্য শ্রমিক ভাইদের ঐক্যবদ্ধ হতে হবে। শ্রমিকদের অধিকার আদায় করে নিতে হবে, অর্জন করে নিতে হবে ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে। শ্রমিক ঐক্য জিন্দাবাদ।

আজ সোমবার মহান মে দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল কর্তৃক আয়োজিত শোভাযাত্রা শুরু হওয়ার আগে সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ঐ শোভাযাত্রা শুরু হয়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আজ সমগ্র বাংলাদেশে শ্রমিকরা ন্যায্য অধিকার পাচ্ছে না।‘এ সরকার গণবিরোধী ও শ্রমিকবিরোধী।’

বিএনপির মহাসচিব আরো বলেন, ‘বরং শ্রমিকরা নির্যাতিত হচ্ছে, নিপীড়িত হচ্ছে শুধু শ্রমিক সংগঠন করার কারণে। আমরা ধিক্কার জানাই বর্তমান সরকারের এ শ্রমিকবিরোধী নীতিকে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বীকার করেছেন, অবৈধ উপায়ে যে অর্থ উপার্জন করছেন, তা রক্ষা করতে হলে জোর করে হলেও অবৈধভাবে হলেও তাদের ক্ষমতায় টিকে থাকতে হবে।’

সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির নেতা নজরুল ইসলাম খান অভিযোগ করে বলেন, আজো শ্রমজীবী মানুষ তাদের অধিকার ফিরে পায়নি। তাদের কর্মক্ষেত্র নিরাপদ নয়। প্রতি বছর হাজার হাজার মানুষ কর্মক্ষেত্রে মারা যাচ্ছে। প্রতিদিন শিপইয়ার্ডে আমাদের শ্রমিকরা মারা যাচ্ছে।

শোভাযাত্রায় বিএনপির একাধিক কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন। এছাড়া শোভাযাত্রায় বিএনপির নেতাকর্মী ও সমর্থক অংশ নেয়।

মে দিবস উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ করতে চেয়েছিল বিএনপি। তবে পুলিশ অনুমতি দেয়নি। পরে সমাবেশের কর্মসূচি বাদ দিয়ে শোভাযাত্রার আয়োজন করে বিএনপি।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G