হামলার চেষ্টাকারীর শরীরে বিস্ফোরক রয়েছে

প্রকাশঃ মার্চ ১৮, ২০১৭ সময়ঃ ১:০৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:০৮ অপরাহ্ণ

রাজধানীর খিলগাঁও থানাধীন শেখের জায়গা এলাকায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) তল্লাশি চৌকিতে হামলার চেষ্টাকালে নিহত ব্যক্তির শরীরে বিস্ফোরক বাঁধা রয়েছে বলে দাবি করেছে র‍্যাব।

এনমটাই জানালেন র‍্যাব ৩-এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ।

র‍্যাবের এই কর্মকর্তা জানান, হামলার চেষ্টাকারীর শরীরে বিস্ফোরক রয়েছে। এটি নিষ্ক্রিয় করার কাজ চলছে। ঘটনাস্থলে র‍্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট ও পুলিশের ক্রাইম সিন ইউনিট কাজ করছে।

র‍্যাবের ভাষ্য, আজ শনিবার ভোররাত ৪টা ৩৫ মিনিটে মোটরসাইকেলে করে এক দুর্বৃত্ত তল্লাশিচৌকিতে হামলার চেষ্টা চালায়। এ সময় র‍্যাবের গুলিতে ঐ দুর্বৃত্ত নিহত হয়। এতে র‍্যাবের দুই সদস্য আহত হন। তাদের মুগদা হাসপাতালে ভর্তি করা হয়।

র‍্যাবের কয়েকজন সদস্য জানান, ঘটনাস্থলে একটি ব্যাগ দেখা গেছে। তবে এটিতে কী আছে, তা এখনো দেখা হয়নি। ঘটনাস্থল ঘিরে রেখেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এর আগে গতকাল রাজধানীর উত্তরার আশকোনা এলাকায় হজক্যাম্পে র‌্যাবের অস্থায়ী কার্যালয়ে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। ঐ হামলার দায় স্বীকার করেছে ‘ইসলামিক স্টেট (আইএস)’। আমাক ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামের মাধ্যমে সংগঠনটির নামে এই হামলার দায় স্বীকার করা হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

আইএসের সংবাদমাধ্যম হিসেবে পরিচিত ‘আমাক’-এ বলা হয়েছে, ঢাকায় র‍্যাব বাহিনীর একটি সামরিক ক্যাম্প লক্ষ্য করে একজন আত্মঘাতী বোমা হামলাকারী আক্রমণ চালিয়েছে। একজন যুবকের নিহত হওয়ার খবরও সংবাদমাধ্যমগুলোতে জানানো হয়েছে।

প্রতিক্ষণ/এডি/অনু

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G