কুবিতে খাবারের বাড়তি দাম; ভোগান্তিতে ভর্তিচ্ছুরা

প্রকাশঃ ডিসেম্বর ২, ২০১৬ সময়ঃ ৮:৫৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:০১ অপরাহ্ণ

তানভীর সাবিক: কুবি প্রতিনিধি:

edu-cu

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে এর আশপাশের স্থায়ী ও অস্থায়ী খাবারের হোটেলগুলোতে খাবারের দাম বাড়িয়ে দিয়েছে দোকানীরা। এছাড়াও চায়ের দোকান ও কিছু অস্থায়ী দোকানীরাও খাবারের পসরা সাজিয়ে বসেছেন। যা অস্বাস্থ্যকর হওয়ার পরও চড়া দামে তারা কিনতে বাধ্য হচ্ছেন। এতে ভোগান্তিতে পড়েছেন ভর্তিচ্ছু শিক্ষর্থীসহ ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার কুমিল্লা বিশ্ববিদ্যালয় এলাকার প্রায় সবকটি খাবারের দোকানে ঘুরে এ অভিযোগের সত্যতা পাওয়া যায়। বিশ্ববিদ্যালয়ের ফটকের সামনে আল-মদিনা, বিএফজি, মামার হোটেলসহ সব খাবারের দোকানে হাঁকা হচ্ছে আকাশচুম্বি দাম। অন্যান্য সময় রান্না করা ডিম ২০ টাকায় বিক্রি হলেও এখন তা বিক্রি করা হচ্ছে ৪০ টাকায়। ৬০/৭০ টাকার গরুর মাংস ১১০/১২০ টাকা, ৪০ টাকার মাছ ৮০/৯০ টাকা, ৩০ টাকার মুরগী ৮০ টাকা, ৫ টাকার পরোটা ১০ টাকা, ২৫ টাকার তেহেরী ৫০/৬০ টাকায় বিক্রি হচ্ছে।

দোকানগুলোর খাবার প্রস্তুত করার স্থানসমূহ সরেজমিনে ঘুরে দেখা যায়, খাবার প্রস্তুত করা হচ্ছে খুবই অস্বাস্থ্যকর পরিবেশে। পরিবেশন করার ক্ষেত্রেও নেই নূন্যতম স্বাস্থ্য সচেতনতা। শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ও কাজী নজরুল ইসলাম হলের সামনের হোটেলগুলোও এ ক্ষেত্রে পিছিয়ে নেই। দত্ত হল গেইটের সামনের নুরুন নবীর চায়ের দোকান। নুরুন নবী ৬ টাকার এক কাপ চা বিক্রি করছে ১০ টাকায়।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে আসা শিক্ষার্থীদের সাথে কথা বললে তারা খাবারের চড়া দামের বিড়ম্বনার কথা জানান। চড়া দামের থাবা থেকে বাদ যাননি বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত শিক্ষার্থীরাও।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার রুপালী মন্ডল বলেন, ‘আমি বিষয়টি এখন জানলাম। এর সত্যতা পাওয়া গেলে উপজেলা প্রশাসন ব্যবস্থা নিবে।’

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২ ও ৩ ডিসেম্বর ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিতব্য পরীক্ষাগুলোর মাঝে আজ ‘এ ও বি ইউনিটের’ পরীক্ষা সম্পন্ন হয়েছে।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G