বৈঠক সম্পর্কে কিছুই বলেননি বিএনপি নেতারা

প্রকাশঃ জানুয়ারি ৪, ২০১৯ সময়ঃ ১:২৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:২১ অপরাহ্ণ

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট আল মিলারের সঙ্গে প্রায় সোয়া এক ঘণ্টা বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী এবং নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল।

শুক্রবার সকাল ১০টার দিকে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের বাসায় বৈঠক শুরু হয়। বেলা সোয়া ১১টার দিকে রাষ্ট্রদূতের বাসভবন থেকে বেরিয়ে যান বিএনপির তিন নেতা।

এ সময় সাংবাদিকরা বৈঠকের বিষয়ে জানতে চাইলেও কোনো কথাই বলেননি বিএনপি নেতারা।

গত ৩০ ডিসেম্বর বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীরা। ভোটগ্রহণের পর গতকাল (বৃহস্পতিবার) শপথগ্রহণ করেছেন নবনির্বাচিত সংসদ সদস্যরা। তবে নির্বাচনে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন প্রত্যাখ্যান করেছে ধানের শীষের প্রার্থীরা। এই অভিযোগে শপথও নেননি তারা।

তবে নির্বাচন কমিশন ও আওয়ামী লীগ নেতাদের তরফ থেকে বিএনপির অভিযোগ প্রত্যাখ্যান করে দাবি করা হচ্ছে নির্বাচন সুষ্ঠু হয়েছে। এদিকে নির্বাচনের পর বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক সংস্থাগুলো বাংলাদেশের অংশগ্রহণমূলক নির্বাচনের প্রশংসা করেছে। টানা তৃতীয়বারের মতো রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পাওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দনও জানিয়েছে তারা।

নির্বাচন সফল করার জন্য বাংলাদেশি জনগণের প্রশংসাও করেছে যুক্তরাষ্ট্র। তবে নির্বাচন নিয়ে যেসব অভিযোগ উঠেছে তা খতিয়ে দেখতে নির্বাচন কমিশনকে আহ্বান জানিয়েছে দেশটি।

প্রতিক্ষণ/এডি/মাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G