ডোনাল্ড ট্রাম্প ২০২৪ রাষ্ট্রপতি পদে কার্যক্রম শুরু করেছেন

প্রকাশঃ নভেম্বর ১৬, ২০২২ সময়ঃ ১২:০৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:০৬ অপরাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট আইনি তদন্ত এবং মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকানদের জন্য হোয়াইট হাউস প্রচারণা ঘোষণা করেছেন।

ডোনাল্ড ট্রাম্প ঘোষণা করেছেন, তিনি একাধিক অপরাধমূলক তদন্তের মুখোমুখি হওয়া সত্ত্বেও এবং গত সপ্তাহের মধ্যবর্তী নির্বাচনে তিনি সমর্থন করা প্রার্থীদের দুর্বল পারফরম্যান্স সত্ত্বেও ২০২৪ সালে আবার মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মঙ্গলবার সন্ধ্যায় ফ্লোরিডায় তার মার-এ-লাগো এস্টেটে রাষ্ট্রপতি পদের জন্য তার তৃতীয় বার ট্রাম্প কার্যক্রম শুরু করেছেন। মার্কিন টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত একটি বক্তৃতায় ট্রাম্প বেশ কয়েকটি ঝাড়বাতি দিয়ে সজ্জিত এবং কয়েক ডজন আমেরিকান পতাকা দিয়ে সাজানো একটি বলরুমে শত শত সমর্থকদের সাথে কথা বলেন।

“আমেরিকাকে আবার মহান করার জন্য, আমি আজ রাতে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতির জন্য আমার প্রার্থিতা ঘোষণা করছি,” ৭৬ বছর বয়সী ট্রাম্প দীর্ঘদিনের সমর্থকদের উল্লাসিত জনতাকে এসব কথা বলেন।

“আমি দৌড়াচ্ছি কারণ আমি বিশ্বাস করি যে এই জাতি কত উচ্চুতে অবস্থান করতে পারে, তার আসল গৌরব বিশ্ব এখনও দেখেনি। আমরা আবার আমেরিকাকে প্রথমে রাখব,” তিনি যোগ করেছেন।

আগের দিন, সহযোগীরা মার্কিন ফেডারেল নির্বাচন কমিশনের কাছে “ডোনাল্ড জে ট্রাম্প প্রেসিডেন্ট ২০২৪” নামে একটি কমিটি গঠন করে কাগজপত্র দাখিল করেছিলেন।

২০২৪ সালের ইউএস গ্রীষ্মে রিপাবলিকান রাষ্ট্রপতি মনোনীত প্রার্থী আনুষ্ঠানিকভাবে নির্বাচিত হওয়ার আগে একটি দীর্ঘ পথ রয়েছে। প্রথম রাজ্য-স্তরের প্রতিযোগিতা এক বছরেরও বেশি সময় বাকি। বিশ্লেষকরা মনে করেন যে ট্রাম্পের অস্বাভাবিকভাবে প্রথম দিকে যাত্রা শুরুর লক্ষ্য হতে পারে ২০২৪ সালে দলের মনোনয়নের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বীদের প্রতিরোধ করা। যার মধ্যে উদীয়মান তারকা ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস ৪৪ এবং ট্রাম্পের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স অন্যতম।

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G