বিশ্বকাপ উদ্বোধনী ম্যাচ খেলবে স্বাগতিক কাতার-ইকুয়েডর

প্রথম প্রকাশঃ নভেম্বর ২০, ২০২২ সময়ঃ ২:১৩ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:১৩ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

আজ সেই রোববার ২০ নভেম্বর ২০২২, এ দিনটির জন্য অনেক গুলো বছর ধরে অপেক্ষায় বিশ্ব ফুটবল ভক্তরা। মধ্যপ্রাচ্যের কোন দেশে প্রথম বার শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল আসর। কাতারের ফুটবল ইহিতাসে নতুন দিগন্ত রচনা হবে। আজ  ২০ নভেম্বর  শুরু হয়ে ১৮ ডিসেম্বর পর্যন্ত প্রায় এক মাসের ২২তম বিশ্ব ফুটবলের এই লড়াইয়ে স্মরণীয় হয়ে থাকবে। ৩২টি দেশ বিশ্বকাপ শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবে।

বাংলাদেশের সময় অনুযায়ী রাত ১০টায় মাঠে নামবে উদ্বোধনী ম্যাচ খেলতে স্বাগতিক কাতার আর ইকুয়েডর। এই দুই দলের বিশ্বকাপ লেভেলে এটাই প্রথম সাক্ষাত।

তরে এর আগে দুই দল ৩ বার মোলাকাত করেছে। দুই দল ১টি করে জয় আর ১ ম্যাচে ড্র করে সমানে সামন অবস্থানে আছে। ১৮ ফ্রেরুয়ারী ১৯৯৬ সালে আন্তর্জাতিক ফ্রেন্ডশিপ ম্যাচটি ড্র হয়েছিল। এরপর ২৫ ফ্রেরুয়ারী ১৯৯৬ সালে আরেকটি আন্তর্জাতিক ফ্রেন্ডশিপ ম্যাচ অনুষ্ঠিত হয়, তাতে কাতার ২-১ ব্যবধানে হেরে যায়। তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হয় সাড়ে ২২ বছর পর। ২০১৮ সালের ১২ অক্টোবর। এবার সাড়ে ২২ বছর আগে হারের শোধ নেয় কাতার ফুটবল দল। ৪-৩ ব্যবেধানে পরাজিত করে ইকুয়েডর-কে।

প্রায় ২৩ বছর পর বিশ্বকাপের মঞ্চে কাতার-ইকুয়েডর কে জিতবে? এটা বলা কঠিন, কারণ শক্তির বিচারে দুই দলই সমান অবস্থানে আছে। ফলাফলের জন্য রাত অবদি অপেক্ষা ছাড়া তো কোন পথ নেই।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G