কক্সবাজার জেলা জজের আদালত বর্জন চলছে

প্রকাশঃ নভেম্বর ২৭, ২০২২ সময়ঃ ৫:৪৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৪৮ অপরাহ্ণ

কক্সবাজার প্রতিনিধি

গত শনিবার (২৬ নভেম্বর) কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এক জরুরি সাধারণ সভায় কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এর আদালত রোববার থেকে অনির্দিষ্ঠকালের জন্য বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

কক্সবাজার জেলা ও দায়রা আদালত আইনজীবীদের বর্জন চলছে। রোববার (২৭ নভেম্বর) সকাল থেকে এ বর্জন কর্মসূচী শুরু হয়েছে।

আইনজীবীদের সম্পর্কে জেলা ও দায়রা জজের কুরুচিপূর্ণ মন্তব্য, বেশ ক’জন আইনজীবীর সাথে দুর্ব্যবহার, অশোভন আচরণ, স্বেচ্ছাচারিতা, অনিয়ম সহ বিভিন্ন অভিযোগে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো বলে আইনজীবী সমিতির কর্মকর্তারা জানান।

রোববার ২৭ নভেম্বর সকালে কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এর সাথে তাঁর খাস কামরায় কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নেতৃবৃন্দ সাথে বর্জন সংক্রান্ত সংকট নিরসনে এক সৌজন্য বৈঠক হয়েছে।

বৈঠক শেষে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল জানান-“সমিতির সিদ্ধান্তের বিষয়ে জেলা ও দায়রা জজ মহোদয়কে অবহিত করা হয়েছে। আদালত বর্জনের সিদ্ধান্ত সমিতির সাধারণ সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই বিষয়ে ভিন্ন কোন সিদ্ধান্ত নিতে হলে সমিতির অনুরূপ সাধারণ সভা ডেকে সিদ্ধান্ত নিতে হবে।”

আইনজীবীদের সম্পর্কে জেলা ও দায়রা জজের কুরুচিপূর্ণ মন্তব্য, বেশ ক’জন আইনজীবীর সাথে দুর্ব্যবহার, অশোভন আচরণ, স্বেচ্ছাচারিতা, অনিয়ম সহ বিভিন্ন অভিযোগে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো বলে আইনজীবী সমিতির কর্মকর্তারা জানান।

সৌজন্য সাক্ষাতকালে সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এর সাথে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৫ নিশাত সুলতানা, যুগ্ম জেলা ও দায়রা জজ-১ মাহমুদুল হাসান, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল মনসুর সিদ্দিকী উপস্থিত ছিলেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন (সোহেল) ও সাধারণ সম্পাদক মোহাম্মদ তাওহীদুল আনোয়ার এর নেতৃত্বে সাক্ষাত করতে যাওয়া জেলা আইনজীবী সমিতির অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আবু তাহের-২, সহ সাধারণ সম্পাদক (সাধারণ) অ্যাডভোকেট সাহাব উদ্দিন, সহ সাধারণ সম্পাদক (হিসাব) অ্যাডভোকেট আকতার হোসেন, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক অ্যাডভোকেট বাবলু মিয়া, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট মনিরুল ইসলাম, নির্বাহী সদস্য অ্যাডভোকেট শবনম মুস্তারী, অ্যাডভোকেট ইফতেখার মাহমুদ, অ্যাডভোকেট মোহাম্মদ রিদুয়ান (আলী), অ্যাডভোকেট আবুল কাসেম, অ্যাডভোকেট কফিল উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট আমানুল হক, অ্যাডভোকেট আবদুর রহিম প্রমুখ উপস্থিত ছিলেন।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G