ইন্টারপোলের ৩০ টন কোকেন আটক, গ্রেফতার ৬

প্রকাশঃ নভেম্বর ২৮, ২০২২ সময়ঃ ১১:০৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:০৩ অপরাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

ড্রাগ “সুপার কার্টেল” যা ইউরোপের কোকেন সরবরাহের প্রায় এক তৃতীয়াংশ নিয়ন্ত্রণ করে, তা ভেঙে ফেলা হয়েছে বলে পুলিশ ঘোষণা করেছে।

ইইউর পুলিশ সংস্থা ইউরোপোল জানিয়েছে, অপারেশন ডেজার্ট লাইট নামে পরিচিত ইউরোপের ছয়টি দেশে ৪৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে একজন ব্রিটিশ নাগরিকও রয়েছে, যিনি এই অভিযানের নেতৃত্ব দিয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে। দুই বছরের দীর্ঘ তদন্তের পর ৩০ টন (৩০,০০০ কেজি) কোকেন জব্দ করা হয়েছে বলে জানিয়েছে ইউরোপোল।

ইউরোপোল এক বিবৃতিতে বলেছে, অপারেশন ডেজার্ট লাইট স্পেন, ফ্রান্স, বেলজিয়াম, নেদারল্যান্ডস এবং সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) কর্তৃপক্ষ কোকেন আটক করতে একসঙ্গে কাজ করতে দেখেছে।

গ্রেফতারকৃতদের মধ্যে ছয় জন আন্তর্জাতিক পুলিশের মোস্ট ওয়ান্টেড তালিকায় রয়েছে। ইন্টারপোল বলেছে, “ড্রাগপিনস” একটি “বড় আকারের মাদক পাচার এবং অর্থ পাচারের সাথে জড়িত অপরাধী নেটওয়ার্ক গঠন করেছে। ড্রাগ অপারেশনের স্কেল “বিশাল।”

মাদক পাচার এবং অর্থ পাচারের জন্য সংগঠিত অপরাধ নেটওয়ার্ক দ্বারা ব্যবহৃত এনক্রিপ্ট করা ফোন হ্যাক করে পুলিশের ধারাবাহিক প্রচেষ্টার সফলতা এটা। নেদারল্যান্ডসের মাধ্যমে দক্ষিণ আমেরিকা থেকে আমদানি করা কোকেন ছিল তদন্তের প্রধান কেন্দ্রবিন্দু, এবং ২০২১ সালে বেশিরভাগ গ্রেপ্তার করা হয়েছিল।

অন্যান্যগুলি এই মাসের শুরুতে, ৮-১৯ নভেম্বরের মধ্যে অন্য ছয়টি দেশে সমন্বিত অভিযানের সময় তৈরি করা হয়েছিল বলে ইউরোপোল জানিয়েছে।

এজেন্সির ইউটিউব পৃষ্ঠায় পোস্ট করা একটি ভিডিওতে তদন্তকারীদের দল বিলাসবহুল বাড়ি তল্লাশি করতে দেখা গেছে, যদিও গ্রেপ্তারের সময় কোনো সম্পদ বাজেয়াপ্ত করা হয়েছে কিনা তা স্পষ্ট নয়।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
20G