ডেরমার্ক-কে হারিয়ে অস্ট্রেলিয়ার অঘটনে শেষ ১৬-তে জায়গা

প্রথম প্রকাশঃ নভেম্বর ৩০, ২০২২ সময়ঃ ১১:২২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:২২ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপে শুরু থেকে এখন অবদি অঘটনের দৃশ্য বহালই আছে। হারতে হারতে শেষ সময়ে গোল পরিশোধ করে ফ্রান্স ১-১ গোলে তিউনিসিয়ানদের বিপক্ষে ইজ্জত রক্ষা করেছে। কিন্তু অপর ম্যাচে ফিফার ১০তম বড় দল ডেনমার্ক ১-০ গোলেই হেরে গেলে ৩৮তম তালিকাভক্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে। হেরে বিদায় প্রথম রাউন্ড থেকেই। কিন্তু অস্ট্রেলিয়া ৬ পয়েন্ট নিয়ে শেষ ১৬-তে জায়গা করে নিয়েছে ছোট দল হয়েও।

যদিও খেলার ধারার বিপরিতেই এটা হয়েছে। পুরো ম্যাচ জুড়েই ইরোপিয় দল ডেনমার্ক আধিপত্য বিস্তার করে রেখেছিল। কিন্তু কাউন্টার এ্যাটাকে পাল্টা গোল খেয়ে আর পরিশোধ করা সম্ভব হয়নি বলে বিশ্বকাপ থেকে বাদ পড়ে গেলে ডেনমার্ক।

আজ ম্যাচে জয় পাওয়া ছিল জরুরী, কারণ ২ ম্যাচে ১ ড্র আর ১হার ১ পয়েন্ট নিয়ে  ডেনমার্ক জয় পেলেই পয়েন্ট হতো ৪। তবে তাতে গোল এ্যাভারেজে যেতে হতো তিউনিসিয়ানদের সাথে। তবে হেরে নাে গেলে আলোচনা থাকত।

ম্যাচের প্রথমার্ধে গোল শূণ্যই ছিল। ম্যাচে মোট ১৪ বার গোল পাবার মতো আক্রমণ করেছে ডেনমার্ক আর অপর দিকে অসিরা করেছে মাত্র ৮ বার। তারপরও কাজের কাজটি করেছে অসিরাই। ম্যাচের ৬০ মিনিটে ম্যাথিউসের গোলে পিছিয়ে যাওয়া ডেনমার্ক ম্যাচের বাকী ৩০ মিনিট আর অরিক্তি ৮ মিনিটেও গোল পরিশোধ করতে পারেনি।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G