ফুটবলের রাজা পেলে হাসপাতালে

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ৪, ২০২২ সময়ঃ ১২:৩১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩৬ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপে ব্রাজিল এখন নকআউট পর্বে খেলতে নামবে কাল। এর আগে কাতারে পৌছে গেল খারাপ খবরটি। বিশ্ব ফুটবলের রাজা খ্যাত পেলে হাসপাতালে। মোট ৫ বারের মধ্যে তিনবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিল দলের পেলের সমর্থন জানিয়ে বার্তা পাঠানো হয়েছে বিশ্বজুড়ে।

৮২ বছর বয়সী এই বৃদ্ধকে মঙ্গলবার সাও পাওলোর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তবে বিবিসির প্রতিবেদনে ব্রাজিলের এই সাবেক তারকা কেমোথেরাপিতে সাড়া পাওয়া যাচ্ছে না। তিনি এখন জীবনের শেষ সময়ে আছেন বলেও বিসিবির রিপোর্টে বলা হয়েছে।

ফ্রান্স ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে টুইট করেছেন, “বাদশাহর জন্য প্রার্থনা করুন।” তিনবারের বিশ্বকাপ জয়ী পেলে ২০২১ সালের সেপ্টেম্বরে তার কোলন থেকে একটি টিউমার সরানো হয়েছিল এবং তারপর থেকে নিয়মিত চিকিত্সা করা হচ্ছিল।

পেলের শ্বাসযন্ত্রের সংক্রমণ ধরা পড়ে এবং শুক্রবার সাও পাওলোর হাসপাতালে আলবার্ট আইনস্টাইন বলেছিলেন যে পেলে স্থিতিশীল অবস্থায় আছেন।

শনিবার কথা বলার সময় ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন বলেছেন: “তার অসুস্থ হওয়ার খবর শুনে আমরা খুব দুঃখিত। কিন্তু আমরা তার সুস্থতা কামনা করছি, শুধু আমি নই, পুরো ইংল্যান্ডের আফসেট। তিনি একজন অনুপ্রেরণা, একজন অবিশ্বাস্য ফুটবল ব্যক্তিত্ব।”

শনিবার বিবিসি ওয়ানের বিশ্বকাপ কভারেজে কথা বলতে গিয়ে বিশ্বকাপ জয়ী সাবেক জার্মানি ফরোয়ার্ড জার্গেন ক্লিন্সম্যান যোগ করেছেন: “পেলে এমন একজন বিস্ময়কর ব্যক্তি। বিশ্ব ফুটবলের অসামান্য ব্যক্তিত্ব। আমরা কেবল প্রার্থনা করতে পারি। এটা খুব বেশি দু: খিত খবর।”

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G