বাড়িতে সিঁড়ি থেকে পড়ে অসুস্থত পুতিন !

প্রকাশঃ ডিসেম্বর ৫, ২০২২ সময়ঃ ১২:৪২ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৪২ পূর্বাহ্ণ

আন্তর্জাতিকে ডেস্ক

পাঁচ ধাপ সিঁড়ি থেকে পড়ে গেলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এমনই দাবি পশ্চিমের সংবাদমাধ্যমের একটি অংশের। আমেরিকার ‘দ্য নিউ ইয়র্ক পোস্ট’ সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়েছে। এই ঘটনা ঘটেছে পুতিনের মস্কোর সরকারি বাসভবনেই। পড়ে যাওয়ার পরই তাঁকে তুলে দেন নিরাপত্তারক্ষীরা। ছুটে আসেন সরকারি চিকিৎসকের দল। এখন তিনি সুস্থ রয়েছেন বলেও প্রতিবেদনে লেখা হয়েছে।

তিনি কি অসুস্থ? এ বছর ফেব্রুয়ারিতে ইউক্রেনে হামলার করার সময় থেকেই রাশিয়ার প্রেসিডেন্টের শারীরিক অবস্থা নিয়ে জল্পনার শুরু। ক্রেমলিন থেকে সরকারি ভাবে এ ব্যাপারে একটি বাক্য খরচ করা না হলেও পুতিন অসুস্থ, এই ধারণা অব্যাহত। পশ্চিমের সংবাদমাধ্যমেও একাধিক বার তাঁর শারীরিক অবস্থা নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। যার কোনওটিরই মান্যতা মেলেনি ক্রেমলিন থেকে। কিন্তু এ বার সিঁড়ি থেকে পড়ে যাওয়ার ঘটনা ঘটল। যার সত্যতা ঠারেঠোরে স্বীকার করে নিয়েছে ক্রেমলিন, বলে ওই প্রতিবেদনে দাবি।

জানা গিয়েছে, সিঁড়ি থেকে নামার সময় আচমকাই পা হড়কে যায় পুতিনের। সিঁড়ির পাঁচ ধাপ টপকে একেবারে মাটিতে পড়ে যান রাশিয়ার প্রেসিডেন্ট। গায়ে ধুলো লেগে যায় তাঁর। সঙ্গে সঙ্গে ছুটে আসেন নিরাপত্তা রক্ষীরা। পিছন পিছন আসেন চিকিৎসকদের দল। পুতিনকে ধরে তোলা হয়। বসানো হয় কাছের সোফায়। কিছু ক্ষণের মধ্যেই ধাতস্থ হয়ে যান পুতিন। নিজেই উঠে দাঁড়ানোর চেষ্টা করেন। পরে জানানো হয়, রাতের দিকে সুস্থ বোধ করতে থাকেন পুতিন। হাঁটাচলাও শুরু করেছেন। তবে কোমরের কাছে ব্যথা রয়েছে তাঁর।

পুতিনের শারীরিক অবস্থা নিয়ে জল্পনাকল্পনা নতুন নয়। ইউক্রেনের গোয়েন্দাদের সাম্প্রতিক রিপোর্ট ছিল, তিনি এতটাই অসুস্থ থাকছেন যে দৈনন্দিন বিভিন্ন অনুষ্ঠান, কর্মসূচিতেও হাজির থাকতে পারছেন না। তাই আসল পুতিনের জায়গায় বেশির ভাগ ক্ষেত্রেই ব্যবহার করা হচ্ছে তাঁর ‘বডি ডাব্‌ল’।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G