প্রস্তুত মেট্রোরেল আর প্রস্তুত ৫০ বিআরটিসির দ্বিতল বাস

প্রকাশঃ ডিসেম্বর ২৬, ২০২২ সময়ঃ ৩:৪৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৪৭ অপরাহ্ণ

বিশেষ প্রতিবেদন

কাল বাদে পরশু ২৮ ডিসেম্বর উদ্বোধন করা হবে দেশের প্রথম মেট্রোরেল। মেট্রোরেল প্রাথমিকভাবে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে। আপাতত এ পরিকল্পনা মতেই কর্তৃপক্ষ সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানা গেছে।

ওদিকে মেট্রোরেলের যাত্রীদের জন্য শেষ-শুরুর স্টেশনে থাকছে বিআরটিসির ৫০টি দ্বিতল বাস। চুক্তি অনুযায়ী যাত্রীদের স্টেশনে পৌঁছে দেবে এসব বাস।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) বিআরটিসির সঙ্গে গত ১৭ নভেম্বর এ সংক্রান্ত একটি চুক্তি সম্পন্ন করেছে। চুক্তির পরিপ্রেক্ষিতে ট্রেন চালুর আগেই বাসগুলো চলাচল শুরু করেছে।

দিয়াবাড়ি এলাকাটি উত্তরার পশ্চিমাংশে হওয়ায় উত্তরা ও আশপাশের বাসিন্দাদের মেট্রো স্টেশনে নিয়ে আসবে বিআরটিসির বাসগুলো। একইভাবে মেট্রো ট্রেন থেকে নামার পর যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেবে এসব বাস।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক গণমাধ্যমকে বলেন, উত্তরা ও আশপাশের এলাকার যাত্রীদের দিয়াবাড়ি স্টেশনে আনা-নেয়া করবে বিআরটিসির বাস। একইভাবে আগারগাঁওয়ের যাত্রীদের পরিবহনের জন্যও মতিঝিল থেকে আগারগাঁও পর্যন্ত বাস সেবা দেবে বিআরটিসি।

বিআরটিসি মেট্রোরেলের যাত্রীদের গন্তব্যে আনা-নেয়ার জন্যে দুইটি রুট নির্ধারণ করেছে। একটি রুটে বাস আগারগাঁও থেকে ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, গুলিস্তান হয়ে মতিঝিল যাবে। একইসঙ্গে এই পথে মেট্রোরেল আগারগাঁও স্টেশনে যাত্রীদের নিয়ে আসবে।

আরেকটি রুট দিয়াবাড়ি স্টেশন থেকে উত্তরার হাউজ বিল্ডিং বাসস্ট্যান্ড পর্যন্ত। এই রুটে যাত্রী নিয়ে চলবে বিআরটিসির বাস। উত্তরা থেকে আগারগাঁও পথে মেট্রোরেলে উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর–১১, মিরপুর–১০, কাজীপাড়া, শেওড়াপাড়া ও আগারগাঁওসহ মোট ৯টি স্টেশন রয়েছে।

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G