নখের সাজে আধুনিকতার ছোঁয়া

প্রকাশঃ সেপ্টেম্বর ৪, ২০১৫ সময়ঃ ৪:১৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:০৮ পূর্বাহ্ণ

ফারজানা ওয়াহিদ

n art6সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে চাচ্ছে অনেকেই। তাই সময়ের সাথে সাথে পরিবর্তন হচ্ছে ফ্যাশনও। সুন্দর পরিষ্কার নখ ব্যক্তিত্বের বহিঃপ্রকাশ ঘটায়। আগে নখের সাজে নেইল পলিশ ব্যবহার করলেই হতো। কিন্তু এখন সময়ের সাথে সাথে পাল্টাচ্ছে মানুষের রুচিবোধ।

আধুনিকতার ছোঁয়া পেতে এখন নখের সাজে এসেছে বিশেষ পরিবর্তন। নখকে আরও আকর্ষণীয় করে তুলতে ফ্যাশন সচেতন নারীরা আরও সচেতন হয়ে উঠেছে। এই সময়ে নখের সাজ খুব জনপ্রিয়। বিশেষ করে টিনএজ মেয়েরা খুব আগ্রহের সঙ্গে গ্রহণ করেছে নখের সাজকে।

n art5নখের সাজে এখন বিভিন্ন রঙের নেইলপলিশের সঙ্গে যুক্ত হয়েছে বিভিন্ন ধরনের এলিমেন্ট। যার মাধ্যমে আনা হচ্ছে বিভিন্ন রঙের নিত্যনতুন টেক্স, ডিজাইন ইত্যাদি। চাইলে যে কেউ নেইল আর্ট ছাড়াও অ্যাক্রোলিক নেইল (নখের বিকল্প কৃত্রিম নখ) ব্যবহার করতে পারেন।

বাজারে বর্তমানে এর যথেষ্ট কদর রয়েছে। নখের সাজ সাধারণত মুখের সাজ ও পোশাকের ওপর নির্ভর করে লাগানো হয়। সাজ যদি উজ্জ্বল হয় তাহলে হালকা রঙের নেইল পলিশ ব্যবহার করতে পারেন। স্বচ্ছ রঙ, হালকা রূপালি, গোলাপি, সাদা, চাপা সাদা, ধূসর, বাদামি ও বিজ রঙ এখন বেশ ট্রেন্ডি। পাশাপাশি কালো, লাল, সবুজ, গাঢ় নীল রঙও চলছে।

n art4দিনের বেলায় পার্টিতে যাওয়ার জন্য নখ সাজাতে চাইলে বেছে নিতে পারেন যে কোনো হালকা রঙ। আর রাতের পার্টির সাজে বেছে নিতে পারেন যে কোনো ডার্ক কালারের নেইলপলিশ।

এক দিনের জন্যও সাজাতে পারেন আপনার নখ। আবার পার্মানেন্টলি করালে ৩ মাস বা ৪ মাসের জন্যও করাতে পারেন। সেক্ষেত্রে নখের সাইজের দিকে লক্ষ্য রাখা জরুরী। ব্রাইডাল নেইল আর্ট করালে অবশ্যই গর্জিয়াস করতে হবে। তবে সাধারণত ২ ধরনের নেইল আর্ট করানো হয় বিউটি পার্লারগুলোতে।

n art1 এক দিনের জন্য ব্রাইডাল নেইল আর্ট করাতে খরচ পড়বে ১৫০০ টাকা আর নর্মাল পড়বে ৭৫০ টাকা। এ ছাড়া নর্মাল অ্যাক্রোলিক নেইল লাগাতে চাইলে খরচ পড়বে ৭৫০ টাকা। আর যদি আপনি ৩-৪ মাসের জন্য করাতে চান তাহলে আর্টসহ পড়বে ৬০০০ টাকা আর আর্ট ছাড়া করালে খরচ পড়বে ৪০০০ টাকা। রেড, পারসোনার মতো যে কোন বড় বড় বিউটি পার্লারেই আপনি পাবেন এ সাজের সুযোগ।

নখ শুধু সাজালে চলবে না তার জন্য নিয়মিত যত্ন নিতে হবে। নখের কোন সমস্যা থাকলে বিশেষজ্ঞের পরামর্শ নিতে হবে। সুন্দর নখের জন্য সুন্দর হাত খুব জরুরি। আর তাই নখ সাজাতে গেলে প্রথমেই খেয়াল রাখতে হবে হাতের সাজ যেন ঠিক থাকে।

 

 

 

প্রতিক্ষণ/এডমি/এফজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G