ফেলে দেয়া টুথব্রাশের চমৎকার কিছু ব্যবহার

প্রথম প্রকাশঃ মার্চ ১৭, ২০১৬ সময়ঃ ৫:০৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:০৩ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

brushএকটি টুথব্রাশ ব্যবহার করার পর নতুন আরেকটি টুথব্রাশ নিলে আগেরটি কিন্তু প্রায় সবাই ফেলে দেন। অথচ নিতান্তই ছোট এই জিনিসটি যেটিকে আপনি অপ্রয়োজনীয় ভেবে নির্দ্বিধায় ফেলে দেন, সেটি কিন্তু আপনার কিছু চমৎকার কাজে আসতে পারে। চলুন জেনে নিই ফেলে দেওয়া এই টুথব্রাশের চমৎকার কিছু ব্যবহার সম্পর্কে-

প্রসাধনীর অংশ হিসেবে

ঘরে বসেই যদি হেয়ার কালার করতে চান তাহলে এক্ষেত্রে পুরনো ব্রাশটি ব্যবহার করে খুব সহজেই কালার করতে পারেন। এছাড়া চুলের গোড়া পর্যন্ত ড্রাই শ্যাম্পু লাগানোর জন্য এবং নখ পরিষ্কারের জন্যও ব্যবহার করতে পারেন এই ব্রাশটিকে।

জুতোর দূর্গন্ধ দূর করতে

জুতোর খুব ভেতরে জমে থাকা নোংরা জুতোকে করে তোলে দূর্গন্ধময়। জুতোর একেবারে ভিতর পর্যন্ত হাত পৌঁছোয় না বলে সেটি পরিষ্কার করাও খুব একটা সহজ কাজ নয়। তবে আপনি ইচ্ছে করলে জুতোর সেই নোংরা দূর করা থেকে শুরু করে সেটাতে সুগন্ধী ছড়ানোর জন্যও ব্যবহার করতে পারেন পুরনো টুথব্রাশটিকে।

কাপড় ধোয়ার কাজে

কাপড়ে দাগ পড়লে দাগযুক্ত স্থানে ডিটারজেন্ট লাগিয়ে টুথব্রাশটি দিয়ে খানিকক্ষণ ঘষুন। এতে দাগ খুব সহজেই উঠে যাবে।

পরিষ্কারে সাহায্যকারী হিসেবে

ঘরের অনেক ছোট-খাটো জিনিসপত্র থেকে শুরু করে বড় জিনিসপত্র পরিষ্কারের ক্ষেত্রে আপনি আপনার পুরোন টুথব্রাশটি ব্যবহার করতে পারেন। মেঝের টাইলস, চিরুনি, গহনা, হেয়ার ব্রাশ, হেয়ার ড্রায়ার থেকে শুরু করে আসবাবপত্র, গাছের পাতাসহ আরো নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের ভেতরে জমে থাকা ময়লাগুলোকে সহজেই বের করে নিয়ে সেটাকে পরিষ্কার করে ফেলতে পারেন খুব সহজেই।

#লাইক ও শেয়ার দিয়ে প্রতিক্ষণের সাথে থাকুন।

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G