মাইলসের জন্য ঘৃণা আর রূপমের জন্য শ্রদ্ধা

প্রকাশঃ আগস্ট ৫, ২০১৬ সময়ঃ ৫:৫১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৫১ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্কঃ

যযয

বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড দল মাইলসের প্রতি ঘৃণা আর ভারতীয় শিল্পী রূপম ইসলামের প্রতি শ্রদ্ধা জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন নির্বাসিত লেখিকা তসলিমা নাসরীন।

মাইলসের প্রধান দুই সদস্য শাফিন এবং হামিম ভারত বিদ্বেষী কথাবার্তা বলেন এমন অভিযোগে ভারতের স্বাধীনতা দিবসে কলকাতার আজাদি স্টেডিয়ামে তাদের পারফর্ম বন্ধ করে দেয়ার দাবি জানিয়েছে ফসিলস। তাদের দাবির মুখে আয়োজকরা মাইলসকে বাদ দিয়েছে।

এদিকে শাফিন আহমেদ এক ভিডিওতে বলেছেন, দেশপ্রেম নিয়ে লেখা মানেই কি ভারত বিদ্বেষ? আমি আর আমার ভাই হামিনের যে লেখাগুলোকে ভারত বিদ্বেষ বলে রেফারেন্স দেয়া হচ্ছে সেগুলোর সবই দেশপ্রেম। আর দেশপ্রেমের জায়গা থেকে যে কথাগুলো লেখায় বলেছি সেটা ভারত বিদ্বেষ নয়। ভারত বিদ্বেষ একটা ভিন্ন বিষয়।

মাইলস আর ফসিলস  নিয়ে  আলোচনা যখন তুজ্ঞে ঠিক সেই সময় কলকাতার শিল্পী রূপম ইসলামের প্রতিই আনুগত্য প্রকাশ করলেন তসলিমা নাসরীন।

ততত

তার বক্তব্য পাঠকদের উদ্দেশ্যে হুবহু তুলে ধরা হল:  কমল দাশগুপ্তর ছেলেরা ওই করলো? ছিঃ লজ্জা। ছিঃ লজ্জা। হিন্দু- মুসলমানে বিয়ে হলে সাধারণত সন্তান ধর্মমুক্ত হয়। ভারত-বাংলাদেশে বিয়ে হলে দুই দেশ-ই হয়ে ওঠে সন্তানদের আপন দেশ। ছেলেরা তো দেখছি ধর্মকে করেছে আপন, ঘৃণাকে করেছে স্বজন, দ্বেষকে করেছে দেশ। দেশ কাল ধর্ম জাতের উর্ধে না উঠলে, গান হয়তো গাওয়া যায়, শিল্পী হওয়া যায় না।

শিল্পী রূপম ইসলামের জন্য আমার শ্রদ্ধা।

 

প্রতিক্ষণ/এডি/আরএম

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G