অনুমোদনহীন পণ্য বিক্রির অভিযোগে আবারও স্বপ্নকে জরিমানা

প্রকাশঃ অক্টোবর ১৭, ২০১৬ সময়ঃ ৭:৩৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:৩৯ অপরাহ্ণ

shopnoবাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদনহীন পণ্য বিক্রির দায়ে এসিআই লিমিটেডের চেইন সুপার শপ ‘স্বপ্ন’কে আবারও জরিমানা করা হয়েছে। এবার প্রতিষ্ঠানটির রাজধানীর পান্থপথের শাখাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

গতকাল রোববার ৫ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন-৫) ও বিএসটিআইয়ের যৌথ অভিযানে এই জরিমানা করা হয়।

এপিবিএন ৫-এর অপারেশন্স অফিসার সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. সাইদুর রহমান, ঢাকা জেলা প্রশাসকের সিনিয়র সহকারী কমিশনার ফারুক আহমেদ এবং বিএসটিআইয়ের পরিদর্শক আফসানা হোসেন এ অভিযান পরিচালনা করেন। আজ সোমবার এপিবিএন ৫-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এএসপি মো. সাইদুর রহমান জানান, গতকাল রোববার বিকেলে পান্থপথের ৫৫/২ নম্বর বাড়িতে অবস্থিত চেইন সুপার শপ স্বপ্নতে অভিযান চালানো হয়। এ সময় বিএসটিআইয়ের অনুমোদন নেই এমন পণ্য বিক্রি করার অভিযোগে প্রতিষ্ঠানের ব্যবস্থাপক কাজী জাহিদুল আলমকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ঢাকা জেলা প্রশাসকের সিনিয়র সহকারী কমিশনার ফারুক আহমেদ। ঢাকা মহানগর এলাকায় তাদের এই যৌথ ভেজালবিরোধী অভিযান অব্যাহত থাকবে।

এর আগে গত ১৪ আগস্ট বিএসটিআইয়ের অনুমোদনহীন পণ্য বিক্রির দায়ে খিলগাঁওয়ে অবস্থিত স্বপ্নকে চার লাখ টাকা জরিমানা করা হয়। ঐ অভিযানটি চালিয়েছিল এপিবিএন-৫, ঢাকা জেলা প্রশাসন ও বিএসটিআই।

ঐ অভিযানের ব্যাপারে এএসপি সাইদুর রহমান জানিয়েছিলেন, দীর্ঘদিন ধরে পর্যবেক্ষণ করে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। অভিযানে দেখা যায় খিলগাঁওয়ের সুপার শপ স্বপ্ন বিএসটিআইয়ের অনুমোদনহীন পণ্য যেমন লোশন, শ্যাম্পু, ফেসওয়াস, বডি স্প্রে, টুথপেস্ট, সেভিং ফোম, পাউরুটি, মশার কয়েল, বিভিন্ন প্রকার চকলেট, মধু, আটা ইত্যাদি পণ্য লাইসেন্স ছাড়া বিক্রি করে আসছে, যা বিএসটিআই অধ্যাদেশ ১৯ ও ২৪ ধারা ধারায় শাস্তিযোগ্য অপরাধ। প্রতিষ্ঠানের ম্যানেজার হাসান আল মাহমুদ ওরফে অনিক (২২) তার অপরাধ স্বীকার করলে চার লাখ টাকা জরিমানা করা হয়।

খিলগাঁওয়ের অভিযানের আগে গত বছরের ৮ অক্টোবর উত্তরায় র‍্যাব ১-এর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফিরোজ আহমেদ ও এএসপি মো. মোর্তাহীন বিল্লাহর নেতৃত্বে স্বপ্ন ও আরেক সুপার শপ আগোরায় ভেজালবিরোধী বিশেষ অভিযান চালানো হয়। অভিযানকালে বিএসটিআইর অনুমোদন ছাড়া সেনসোডিন পেস্ট ১০০ মিলিমিটার, জনসন সাবান, ফা টয়লেট সোপ, হারমোনি অরেঞ্জ সাবান, পাপিয়া সাবান, প্যারিস সাবান, পন্ডস ফেইস ওয়াস, লোরিয়াল ইলিভি কালার, জিস্ট লেমন ফ্রেস, বি অ্যান্ড ফ্লাওয়ারস ব্র্যান্ড স্যান্ডাল সোপ, নুডলস পেস্তাজারা, টপি ডিলাং, কেমি সাবান ইত্যাদি পণ্য পাওয়া যায়। এসব পণ্য বাজারজাতকরার দায়ে ভ্রাম্যমাণ আদালত উত্তরার জসিম উদ্দিন মোড়ের শাখাকে তিন লাখ টাকা ও স্বপ্নর আজমপুর শাখাকে দুই লাখ টাকা জরিমানা করেন।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G