বেলজিয়ামের ভাগ্য খারাপ, ১৬-তে ক্রোশিয়া

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ১, ২০২২ সময়ঃ ১১:০০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:০০ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের বিপক্ষে ফাইনালে ৪-২ গোলে শিরোপা হাতছাড়া কার ক্রোশিয়া ২০২২ কাতার বিশ্বকাপে শেষ ১৬-তে জায়গা করে নিল। আজ রাতের ম্যাচে ফেভারিট বেলজিয়ামের বিপক্ষে ড্র করে ৫ পয়েন্ট নিয়ে এফ গ্রুপে ‍দ্বিতীয় দল হিসেবে জায়গা পেয়েছে।

পুরো মাঠে বেলজিয়ামের দর্শকরা হতবাক হয়ে দাঁড়িয়ে ছিল আর মাঠে বসে কাঁদছিল খেলোয়াড়রা। সত্য বলতেম পুরো ম্যাচের শেষদিকে যেটা খেলেছে রেলজিয়াম সেটা যদি আগে থেকে খেলতে পারত তাহলে হয়তো জয়টা হাতে ধরা পড়ত। ম্যাচের শেষ দিকে স্টাইকার লুকাকু যে মিস গুলো করেছেন তাতে বলতেই হয় বেলজিয়ামের ভাগ্য খারাপ।

ম্যাচের প্রথমার্ধ আর দ্বিতীয়ার্ধ মোট ৯০ মিনিট আর সঙ্গে অতিরিক্ত মিনিট মিলিয়েও ফিফার ২য় সারির দল বেলজিয়াম ১২তম দল ক্রোশিয়ার রক্ষণ দেয়াল ফুট করতে পারেনি।

১০ ধাপ উপরের সারির দল বেলজিয়ামকে পুরো ম্যাচে কখনই ফেভারিটের মতো খেলতে দেখা যায়নি। ম্যাচের শেষ দিকে গিয়ে বেলজিয়াম মূহু মূহু আক্রমণ কাজে লাগল না। বরং পাল্টা আক্রমণও সামাল দিতে হয়েছে বেলজিয়ামকে। তবে ৯০ মিনিটে যে সুযোগটা হাত ছাড়া করেছে বেলজিামের ৯ নম্বর জার্সিধারি লুকাকু, সেটা বহু দিন দলটি মনে রাখবে। ডান প্রান্ত দিয়ে ক্রস থেকে ফাঁকা পোষ্টেও বল জালে পাঠাতে ব্যর্থ হলেন লুকাকু!

এই ড্র-র ফলে বেলজিয়ামের কাতার বিশ্বকাপে ৩ ম্যাচে ১ জয়, ১ হার আর ১ ড্র-তে ৩ পয়েন্টেই আটকে থাকল। যদি জিতে যেত তাহলে শেষ ১৬-তে যেতে সমস্যা হতো না। কারণ তাতে বেলজিয়ামের পয়েন্ট হয়ে তে ৬, সেটা হয়নি।

সূত্র : ফিফা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G