ভাঙ্গা পা নিয়ে বিএনপির সমাবেশে হাজির

প্রকাশঃ নভেম্বর ১২, ২০২২ সময়ঃ ৩:০৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:০৯ অপরাহ্ণ

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে বিএনপির সমাবেশ শুরু হয়েছে। আওয়ামী লীগের দুর্গ খ্যাত ফরিদুপরে কি পরিমাণ জনতার ঢল নেমেছে সেটা নিয়ে আলোচনার কোন দরকার নেই। কারণ তিন দিন আগে থেকেই বিভিন্ন অঞ্চলের মানুষ সমাবেশস্থলে আসতে শুরু করেছে।

জনগণ প্রতিকূল পরিস্থিতিতেও আজ সকাল ১১টার দিকে ফরিদপুরের কোমরপুর আবদুল আজিজ ইনস্টিটিউশন মাঠে শুরু হয় দলটির সমাবেশ করছে। দলটির স্থানীয় নেতারা এখন বক্তব্য শেষও করেছে।

ফরিদপুরের বিভিন্ন অঞ্চল থেকে আসা বিএনপির সমর্থকদের মধ্যে কিছু কিছু সমর্থক মিডিয়ার নজর কেড়েছে। তার মধ্যে একজনকে দেখো গেছে ভাঙ্গা পা নিয়ে হুইল চেয়ার ঠেলেই সমাবেশে হাজির হয়েছেন।

বিএনপির বিভাগীয় গণসমাবেশের আগের দিন ফরিদপুর কার্যত সারা দেশ থেকে বিচ্ছিন্ন আর অকার্যকর। এমনটা সব মিডিয়াতেই প্রচার পেয়েছে। ধর্মঘটের কারণে ফরিদপুরের ওপর দিয়ে বরিশালগামী পাঁচ জেলার বাসও চলাচল করেনি। এতে সাধারণ মানুষের ভোগান্তি ছিল চরমে। পায়ে হেটে মাইল-মাইল পথ পাড়ি দিয়ে সমাবেশে এসেছেন- এ সব কথা উপস্থিত মানুষের মুখ থেকেই মিডিয়াতে প্রচার পেয়েছে গতকাল থেকেই।

বিএনপি নেতাকর্মীদের অভিযোগ করেছে, বিএনপির বড় জমায়েত ঠেকাতে পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে। নেতাকর্মীদের গ্রেপ্তার, বাড়িতে তল্লাশিও করা হচ্ছে। যদি তিন দিন আগেই গ্রাম অঞ্চল গুলো থেকে বিএনপির সমাবেশে যোগ দিতে হাজার হাজার সাধারণ মানুষ সমাবেশস্থলে উপস্থিত হবার খবর বেরিয়েছে আগেই।

পুলিশ ফরিদপুর শহরের মোড়ে মোড়ে পাহারায় বসিয়েছে হয়রানি করছে, করা হচ্ছে তল্লাশিও। ঢুকতে দেওয়া হচ্ছে না কোনো গাড়ি। এত বাধা-বিপত্তির পরও দলটির নেতাকর্মীরা সমাবেশ অংশ নিচ্ছেন। প্রতিকূল পরিস্থিতির মধ্যে ক্ষমতাসীনদের ঘাঁটিতে বড় জমায়েত দলটির জন্য বড় চ্যালেঞ্জ বলে মনে করছেন নেতাকর্মীরা।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G