মেয়েদের বাহারি চুলের কাট

প্রকাশঃ আগস্ট ১৯, ২০১৫ সময়ঃ ১২:২৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:০২ পূর্বাহ্ণ

ফারজানা ওয়াহিদ

চুলের কাট

চুলের কাটের ওপর মানুষের ব্যাক্তিত্ব নির্ভর করে।বিশেষ করে নারীদের চুলের বাহারি কাটে তার সৌন্দর্য ফুটে ওঠে।  চুলের সৌন্দর্যে সবসময়ই সচেতন ছিলেন বাঙালি নারীরা। সময় যত এগোচ্ছে এক্ষেত্রে আরও ফ্যাশনেবল হয়ে উঠেছেন তারা। এখন মেয়েরা তাদের চুলের সৌন্দর্য নানা ভাবে ফুটিয়ে তুলতে বিভিন্ন ভাবে তা কেটে থাকেন।
মূলত হেয়ার কাট দেওয়ার সময় খেয়াল রাখতে হবে কোন ধরনের কাট চুল, চেহারার আকৃতি ও বয়সের সঙ্গে মানাচ্ছে। তবে সময় পরিবর্তনের সঙ্গে সঙ্গে বদল হয় হেয়ার কাট। তাই কাট দেওয়ার ক্ষেত্রে সময়োপযোগী ফ্যাশনটিই বেছে নেওয়া দরকার। বর্তমানে ভলিউম, ইমো, স্টেপ লেয়ার, ব্যাঙ্গস কাটই বেশি চলছে। তাই মেয়েদের হেয়ার কাটের সময় কিছু কিছু জিনিস অবশ্যই খেয়াল রাখতে হয়।

ভলিউম কাট
চুলের কাট

হালকা কোকড়ানো যাদের চুল তারা ভলিউম কাট দিতে পারেন। পার্লার ও চুলভেদে ভলিউম কাটের দাম পড়বে ৩০০ থেকে ৭০০ টাকা।

ইমো কাট

চুলের কাটলম্বাটে-পাতলা চেহারার নারীদেরকে ইমো কাটে দারুন মানিয়ে যায়। পার্লারে ইমো কাটের দাম পড়বে ৩০০ থেকে ৮০০টাকা।
স্টেপ লেয়ার কাট
চুলের কাটযাদের চুল সিল্কি, তাদের সব ধরনের কাটেই মানিয়ে যায়। সবচেয়ে ভাল মানায় স্টেপ লেয়ার কাটে। পার্লারে স্টেপ লেয়ারের দাম পড়বে ৩০০ থেকে ৭০০টাকা।

ব্যাঙ্গস কাট

bangs cutযাদের চুল সিল্কি সামনে ব্যাঙ্গস কাট পেছনে লং লেয়ার কাট দিলেও ভালো লাগে। পার্লারে ব্যাঙ্গস কাটের দাম পড়বে ৫০ থেকে ৭০ টাকা।

গ্রাজুয়েট কাট

চুলের কাটছোট চুলের মেয়েদের জন্য রয়েছে গ্রাজুয়েট কাট।
সমান করে কাটা
চুলের কাটসবচেয়ে সহজ-সরল কাট হচ্ছে চুল সমান করে কাটা। এই কাট সব বয়সী মানুষকে সহজে মানিয়ে যায়। তবে চুল কাটার সময় চুলের ধরণ ও চেহারার সঙ্গে যেনো মানিয়ে যায় এমন কাট দেওয়া উচিত।

খেয়াল রাখতে হবে, চুল কাটার সময় তা অল্প অল্প করে কাটা উচিত। কারণ কাট যদি চেহারার সঙ্গে মানিয়ে যায়, তাহলে চুলের কাটের স্থায়ী রূপ দেওয়া যায়।

চুলের কাটের উপর যত্নটা নির্ভর করে। চুলের কাট যেমন হবে সেই ধরণ অনুযায়ি চুলের যত্ন নিলে চুল দেখতে ভাল লাগবে। চুলের কাটের ধরণ অনুযায়ি যত্ন না নিলে কাট দেখতে বেমানান লাগবে।

প্রতিক্ষন/এডমি/এফজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

অক্টোবর ২০১৯
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« সেপ্টেম্বর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
20G