সিলেটের গণসমাবেশে ইলিয়াস আলীকে স্মরণ করলেন মির্জা ফখরুল

প্রকাশঃ নভেম্বর ১৯, ২০২২ সময়ঃ ১০:১৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:১৫ অপরাহ্ণ

সিলেট প্রতিনিধি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সিলেটের গণসমাবেশে বক্তব্য প্রদানকালে ‘নিখোঁজ’ নেতা এম ইলিয়াস আলীর কথা স্মরণ করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন।

ধরা গলায় তিনি বলেন, সিলেটের এই সরকারি আলিয়া মাদরাসা মাঠে ২০১১ সালে খালেদা জিয়ার সমাবেশে মঞ্চে ইলিয়াস আলী বসা ছিলেন। আজ ইলিয়াস আলী নেই। সে বেঁচে আছে কি-না কেউ জানে না। তার ছোট্ট মেয়ে বড় হয়েছে। এখনো সে বাবার ফেরার অপেক্ষায় আছে। কিন্তু বাবা ফিরে আসে না। ইলিয়াস আলীর স্ত্রী এখনো স্বামীকে ফিরে পাওয়ার যুদ্ধ চালিয়ে যাচ্ছেন।

 

মির্জা ফখরুল আরও বলেন, ছাত্রনেতা দিনার, জুনেদ ও ইলিয়াসের গাড়ি চালক আনসার আলীর কোনো খোঁজ নেই। লাকসামের সাবেক এমপি হিরু, ঢাকার সুমন-ইমনদের খবর নেই। তাদের মা-বাবা, স্ত্রী-সন্তানরা জানেন না তারা কোথায় আছে। এভাবে সারাদেশে অসংখ্য নেতাকর্মীকে আওয়ামী লীগ সরকার গুম-খুন করেছে।

শনিবার বিকেলে সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ূম চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগরের সদস্য সচিব মিফতাহ সিদ্দিকীর পরিচালনায় গণসমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, ফজলুর রহমান, তাহসিনা রুশদী লুনা ও ড. এনামুল হক চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হাসান জীবন, সহ সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, সমাজকল্যান বিষয়ক সম্পাদক জি কে গউছ, সহ ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক আবদুর রাজ্জাক, কেন্দ্রীয় নির্বাহী সদস্য আবুল কাহের চৌধুরী শামীম ও মিজানুর রহমান চৌধুরী ও সুনামগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি নুরুল ইসলাম সাজু প্রমুখ।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G