২৫ অগাস্ট শেষ হচ্ছে হাজীদের ভিসা প্রক্রিয়া

প্রকাশঃ আগস্ট ২, ২০১৫ সময়ঃ ৭:১২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

hধর্ম মন্ত্রণালয় সৌদি সরকারের নীতিমালা অনুসরণ করে হজ্জযাত্রীদের ভিসা প্রক্রিয়া ২৫ আগস্টের মধ্যে শেষ করতে হজ এজেন্সিগুলোকে নির্দেশ দিয়েছে । এ ছারাও হজ্জের আনুষ্ঠানিকতা সম্পন্নসহ আরও বেশ কিছু প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছে ধর্ম মন্ত্রনালয়।

ধর্ম মন্ত্রণালয় সূত্র জানায়, সব হজ এজেন্সিকে আবাসন চুক্তির নীতিমালা অনুসরণ করতে হবে। মদিনা আর মোনাওয়ারা থেকে আসার পথে বাসে হজ্জ
যাত্রীরা অতিরিক্ত মালামার পরিবহন করতে পারবে না। আবাসন চুক্তির মেয়াদ অনুসরণ করে হজ্জযাত্রী রাখতে হবে। আবাসন পরিবর্তন করা যাবে না।

মদিনা আল-মনোয়ারাতে হজ্জযাত্রী প্রেরণে কোন ধরনের ক্রটি করা যাবে না। আবাসন চুক্তির মেয়াদ ও চুক্তির কপি সঙ্গে রাখতে হবে। একই ফ্লাইটে অনেক এজেন্সির হজ যাত্রী আগমনে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

জাতীয় হজ ও ওমরাহ নীতি অনুযায়ী হজ এজেন্সিগুলোর ব্যবস্থাপনায় যাত্রী কোন এয়ারলাইন্সে কত নম্বর ফ্লাইটে যাবেন ও ফিরে আসবেন তা ঢাকা হজ অফিস, মক্কা, মদিনা, জেদ্দায় ফ্লাইট শুরুর ২৪ ঘণ্টা আগে জানাতে হবে। হজ্জ এজেন্সিস অব বাংলাদেশকে (হাব) এ বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে।

নির্দেশনায় আরও বলা হয়েছে হজ্জ তথ্য ব্যবস্থাপনা সিষ্টেম (এইচএমআইএস) এ নির্ধারিত ফরম্যাট অনুসরণ করে ট্রিপ ইনফরমেশন যথাযথভাবে পূরণ করে হজ্জযাত্রী পাঠাতে হবে।

ধর্ম মন্ত্রনালয় সূত্র জানায়, হজ এজেন্সিগুলোর ভিসা লজমন্টে কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য কিছু নির্দেশনা অনুসরন করতে হবে।

প্রতিক্ষণ / এডি / মেহেদী

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

February 2024
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  
20G