খালেদার দেশে ফেরা নিয়ে ধুম্রজাল

প্রকাশঃ অক্টোবর ২৪, ২০১৫ সময়ঃ ১:৪৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৪৭ অপরাহ্ণ

মুনওয়ার আলম নির্ঝর

khaledaচিকিৎসা শেষে পনের দিনের মধ্যেই ফেরার কথা থাকলেও মাস পেরিয়ে গেলেও দেশে ফিরছেন না বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দেশে ফেরার জন্য একাধিকবার তারিখ র্নিধারণ করে বার বার তার সিডিউল পরিবর্তন করা হচ্ছে।

তবে নাম প্রকাশ না করার শর্তে এক আন্তর্জাতিক মানবাধিকার কর্মী প্রতিক্ষণ ডট কমকে বলেছেন, শীঘ্রই দেশে ফিরবেন না খালেদা। তিনি বিভন্ন হতাশায় ভুগছেন। আর তাছাড়া তারেক-খালেদা দেশের এবং দলের বর্তমান অবস্থা নিয়ে কোন সিদ্ধান্তও নিতে পারছে না।

তিনি আরও বলেন, দলের নেতাদের আচরণ এবং দেশের সার্বিক পরিস্থিতী বিবেচনা করেই খালেদা দেশে না ফেরার এমন সিদ্ধান্ত নিয়েছেন। খালেদা জিয়া মনে করছেন তার আশেপাশে যারা রয়েছেন তারা কেউই এখন আর বিএনপির উন্নতি চান না। তার বিএনপির বিরুদ্ধেই কাজ করছেন।

বিএনপির নেটার’ খালেদা জিয়ার সাথে দেখা করতে পারছেন বলে বিএনপির একাধিক নেতা প্রতিক্ষণ ডট কমকে জানিয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে এক ছাত্রদল নেতা প্রতিক্ষণ ডট কমকে বলেন, “ম্যাডাম কবে নাগাদ দেশে আসবে সেইটা সঠিক নেতাকর্মীরা এখনও জানেনা। এমনকি অনেক কেন্দ্রিয় নেতাও এই বিষয়ে সঠিক কোন উত্তর দিতে পারছেনা যখন আমরা জানতে চাচ্ছি।”

তিনি আরও বলেন, “নেত্রীর সঙ্গে যোগাযোগ করার সুযোগ নেই।লন্ডন বিএনপির শীর্ষ অনেকের সঙ্গে কথা বলেছি তারাও অনেকটা আমাদের মত অবস্থায় আছেন । তবে তারা জানিয়েছেন নেত্রীর চিকিৎসা চলছে সেই জন্য পরিবার ছাড়া কাউকে আপাতত সময় দিচ্ছেন না।

এদিকে ছাত্রদলের অপর এক নেতা দাবি করেছেন, ম্যাডামের আগামী মাসের প্রথম সপ্তাহে জন্য টিকেট বুকিং দিয়েছেন।

তিনি আরও বলেন, দল সম্পর্কে, কিছু অলস ও বখে যাওয়াদের সম্পর্কে তারেক রহমান এবং ম্যাডাম কঠিন সিদ্ধান্তে নিয়েছেন। আর ম্যাডাম দেশে ফিরে তৃনমূল পর্যায়ে কমিটির নির্দেশ দিবেন গুলশান কার্যালয় থেকে।

জাসাস ঢাকা মহানগর দক্ষিন এর বিশেষ সম্পাদক নাসিমুল গনি খান প্রতিক্ষণ ডট কমকে বলেন, আমরা চাই ম্যাডাম সঠিক চিকিৎসা করে দেশে আসুক। তাতে যদি তার আরও ১ মাস লাগে লাগুক। সমস্যা নাই আমাদের । তবে যত সমস্যা দেখি অবৈধ সরকারের তারা এই সব বলে আমাদের নেতা কর্মীদের মাঝে বিভাজন সৃষ্টি করতে চায় ।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G