প্রধানমন্ত্রীর ভারত সফর সম্পর্কে খালেদার বক্তব্য সঠিক নয়: ট্রুথ পার্টি

প্রকাশঃ এপ্রিল ১৩, ২০১৭ সময়ঃ ৫:০২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:২৫ অপরাহ্ণ

আবু সৈয়দ:

ভারতের সঙ্গে বাংলাদেশের প্রতিরক্ষা চুক্তি প্রসঙ্গে খালেদা জিয়া দেশ বিক্রির অগভীর বক্তব্য সঠিক নয় দাবি করেন ট্রুথ পার্টির চেয়ারম্যান গোলাম হাবিব।

বুধবার পল্টনে পার্টির অস্থায়ী কার্যালয়ে কার্য নির্বাহী কমিটির জরুরী সভা শেষে এক ব্রিফিংয়ে গোলাম হাবিব এ কথা বলেন।

সাবেক এই সাংসদ বলেন, দেশ কখনও বিক্রি করা যায় না। বিক্রিও হয়নি। কিন্তু ঘটে যাওয়া বিশেষ গুরুত্বপূর্ণ বিষয় ছেড়ে বিএনপি নেত্রীর কল্পিত দেশ বিক্রির গল্প বিরোধী শক্তিকে সমালোচনার মুখে ফেলেছে।

তিস্তার পানির ন্যায্য হিস্যার বিকল্প সন্ধান বিশেষজ্ঞদের জানা নেই উল্লেখ করে তিনি বলেন, হাজার হাজার অনাবাদি জমি, লক্ষ লক্ষ টন কৃষি পণ্যের ঘাটতি, লাখো বেকার শ্রমিকের উদ্বাস্তু হয়ে নিস্বঃ জীবন-যাপন, ভুগর্ভস্থ পানি নাগালের বাইরে চলে যাওয়া এবং জীব বৈচিত্রের ধ্বংসের আহাজারী সমাধানের পথ সৃষ্টি হয়নি।

প্রধানমন্ত্রীর ভারত সফরে প্রাপ্তির খাতা শূন্য, দানের খাতায় পূর্ণ দাবি করে তিনি আরও বলেন, নীতিবাচক দিকগুলো গুরুত্বের সঙ্গে আলোচিত হচ্ছে না। ৪২টি সমঝোতা স্মারক, প্রটোকল ও চুক্তি ম্বাক্ষরের ফলে বাংলাদেশে সামরিক-বেসামরিক ব্যবসা এবং সমরাস্ত্রের বাজার নিশ্চিত হওয়ায় ভারত আনন্দিত।

তিনি বলেন, ক্ষুদ্র রাষ্ট্র বাংলাদেশকে বড় কোন শত্রু আক্রমণ করবে তেমনটা প্রতিষ্ঠিত নয়। কিন্তু ভারতের উত্তর,উত্তর-পূর্ব ও উত্তর-পশ্চিমাংশে পরমাণু অস্ত্রে সজ্জিত বড় বড় শত্রুরা বসে আছে। যার ফলে তাদের একটা প্রতিরক্ষা চুক্তির প্রয়োজন ছিলো এবং তা তারা অর্জন করেছে। তিনি বলেন,এতো কিছুর পরও তিস্তার পানি সমস্যার সমাধান যদি হতো,তাহলে বাংলাদেশের জনগণ হাঁসি মুখে সবকিছইু মেনে নিতো।

এতে পার্টির মহাসচিব এ টি এম গোলাম মাওলা চৌধুরী বলেন, স্বাধীনতার ৪৭ বছর পরও তিস্তাসহ অভিন্ন ৫৪টি নদীর পানির ন্যায্য হিস্যার কোন সমাধান হয়নি। তার উপর কেউ কেউ আবার ফেনী নদীকে অভিন্ন নদী বানিয়ে এর অধিকারে ভারতীয় ভাগ প্রতিষ্ঠিত করতে চায়। পানি সমস্যা জিইয়ে রাখা, দেশের অর্থনীতির ভীত ধ্বংসের ষড়যন্ত্র দাবি করে তিনি বলেন, এদেশের জনগণ অযৌক্তিক কোন চুক্তি বা দাবি মেনে নেবে না।

গোলাম মাওলা বলেন, সামরিক বা প্রতিরক্ষা চুক্তি দেশের মানুষের বোধগম্য নয়। সার্বভৌমত্ব বিকিয়ে দিয়ে বাণিজ্যের সুযোগ সৃষ্টি ব্রিটিশ বেনিয়াদের মতোই।

সভায় আরো উপস্থিত ছিলেন পার্টির জোষ্ঠ্য নেতা আবু সৈয়দ, শাহ আলম হাওলাদার, নুরুল কাদের চৌধুরী, জহিরুল ইসলাম, মাওলানা নুরুল কাদের সিদ্দিকী, শহিদুল হাই হাইছুর ও তাইফুন নাহার রোজীসহ অনেকে।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G