চুয়েটে মুজিবনগর দিবস পালিত

প্রথম প্রকাশঃ এপ্রিল ১৭, ২০১৭ সময়ঃ ৯:০৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:০৪ অপরাহ্ণ

মুহাম্মদ রাশেদুল ইসলাম:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) মুজিবনগর দিবস উপলক্ষে “ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

চুয়েটের অডিটরিয়ামে সোমবার এ আলোচনা সভার আয়োজন করা হয়।

চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

প্রধান অতিথির বক্তব্যে চুয়েটের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, তরুণ প্রজন্মের সামনে স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। লাখো শহীদের রক্তে অর্জিত স্বাধীনতার প্রকৃত মূল্যবোধ তাদের মাঝে জাগ্রত করতে হবে। মুজিব নগর সরকার অনেক বড় কর্মযজ্ঞ সম্পাদন করেছে। তাদের অবদান নতুন প্রজন্মের সামনে তুলে ধরে আমাদের এগিয়ে যেতে হবে। মহান মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে গেলে তরুণ প্রজন্মকে বিভ্রান্তির পথ থেকে রক্ষা করে সঠিক দিক-নির্দেশনা দিতে হবে। মুজিবনগর সরকার যে স্বাধীনতার ভিত্তি এটা সকলের মাঝে তুলে ধরার জন্য এখন জাতীয়ভাবে দিবসটি পালিত হচ্ছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো: হযরত আলী, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. আশুতোষ সাহা, যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো: মাহবুবুল আলম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মাহমুদ আব্দুল মতিন ভূইয়া, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মো: মোস্তফা কামাল এবং ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক।

এছাড়া বিভাগীয় প্রধানগণের পক্ষে অধ্যাপক ড. মো: মইনুল ইসলাম, প্রভোস্টগণের পক্ষে অধ্যাপক ড. মো: আব্দুর রশীদ, মুজিবনগর সরকারের প্রত্যক্ষদর্শী এবং চুয়েটের যন্ত্রকৌশল বিভাগের চীফ টেকনিক্যাল অফিসার এম. আজিজুল হক, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো: আব্দুর রহমান ভূঁইয়া, কর্মকর্তা সমিতির সভাপতি প্রকৌশলী অচিন্ত কুমার চক্রবর্ত্তী, কর্মচারী সমিতির সভাপতি মো: জামাল উদ্দীন এবং শিক্ষার্থীদের পক্ষে সৈয়দ ইমাম বাকের, কামরুল হাসান সানী প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী রেজিস্ট্রার মো: ফজলুর রহমান।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G