‘জনগণ বিএনপিকে ৫ জানুয়ারি রাস্তায় নামতে দিবে না’

প্রকাশঃ ডিসেম্বর ৩০, ২০১৬ সময়ঃ ৩:৫৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৫৫ অপরাহ্ণ

hanif-sm20161031173427

৫ জানুয়ারি আওয়ামীলীগ ‘গণতন্ত্রের বিজয় দিবস’ পালন করবে বলে জানিয়ে তিনি বলেন, “জনগণ বিএনপিকে রাস্তায় নামতে দিবে না। বিএনপিকে এই দিবস নিয়ে কোনো ধরনের রাজনৈতিক কর্মসূচি পালন করতে রাজপথে নামতে দেওয়া হবে না।”

দশম সংসদ নির্বাচনের তৃতীয় বর্ষপূর্তিতে বিএনপিকে রাজপথে কোনো কর্মসূচি পালন করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

শুক্রবার ঢাকায় এক সভায় তিনি এসব কথা বলেন।

নির্বাচনের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষ্যে গত ২৮ ডিসেম্বর কর্মসূচি ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আগামী ৫ জানুয়ারি কালো পতাকা মিছিল করবে তার দল। আর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে ৭ জানুয়ারি হবে সমাবেশ।

শুক্রবার ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের এক যৌথসভায় বিএনপির ঐ কর্মসূচি নিয়ে কথা বলেন ক্ষমতাসীন দলের নেতা হানিফ।

তিনি বলেন, “৫ জানুয়ারি বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ পলন করবে আর বাংলার মানুষ বসে থাকবে না। বাংলার জনগণ এটা মেনে নেবে না।”

বিএনপি ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নিয়ে ‘ভুল করেছে’ মন্তব‌্য করে তিনি বলেন, “ঐ দিন যদি গণতন্ত্রের হত্যা চেষ্টা হয়ে থাকে, তবে সেটা করেছে বিএনপি। কারণ ঐ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি শত শত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। তারা মানুষকে শান্তিতে ভোট দিতে দেয়নি। ভোট কেন্দ্র জ্বালিয়ে দিয়েছে। আমরা গণতন্ত্র রক্ষা করেছি আর বিএনপি জ্বালাও-পোড়াওয়ের মাধ্যমে গণতন্ত্রকে হত্যার চেষ্টা করেছে।”

বিএনপি নেতা মওদুদ আহমদের সমালোচনা করে হানিফ বলেন, “মওদুদ সাহেব বলেছেন জাতি আজ গভীর সংকটে। আসলে সংকটে আছে বিএনপি, জাতি সংকটে নেই। বিএনপির মধ্যে রাজনৈতিক সংকট, নেতৃত্বের সংকট, নেতাকর্মীর সংকট চরম আকার ধারণ করেছে। আপনারা সংকটে থাকেন সেটা আমরাও জানি। আপনাদের এই সংকট সহসা দূর হবে না।”

আন্দোলন না করে বিএনপিকে আগামী নির্বাচনের প্রস্তুতি নেওয়ার পরামর্শ দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি বলেন, নির্বাচন বয়কট করা কোনো ‘রাজনৈতিক সমাধান নয়’।

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচি নিয়ে কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে আয়োজিত এই যৌথসভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত। অন‌্যদের মধ‌্যে সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বক্তব্য দেন।

প্রতিক্ষণ/এডি/অন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G