প্রধানমন্ত্রীর জনসভা থেকে সন্দেহভাজন নারী আটক

প্রকাশঃ ফেব্রুয়ারি ২৭, ২০১৭ সময়ঃ ১২:৩৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩৬ অপরাহ্ণ

arrestবগুড়ার সান্তাহারের জনসভায় নিরাপত্তা বেষ্টনী পার হয়ে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার চেষ্টা করায় এক নারীকে আটক করা হয়েছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নিয়োজিত স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) রোববার বিকালে ফারহানা হায়দার মল্লিক (৩৫) নামের ওই নারীকে আদমদিঘী থানায় হস্তান্তর করে।

প্রধানমন্ত্রী সকালে সান্তাহারে সৌরবিদ্যুৎ সুবিধাসহ ২৫ হাজার টন ধারণ ক্ষমতার বহুতল খাদ্য গুদামসহ বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন কবেন। বিকালে সান্তাহার স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেন তিনি।

আদমদিঘী থানার ওসি শওকত বলেন, “বিকাল সাড়ে ৪টার দিকে ফারহানা নিরাপত্তা বেষ্টনি পার হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনে চলে আসেন। এসময় নিরাপত্তাকর্মীরা তাকে আটকে দেন।”

ঘটনার প্রত্যীক্ষদর্শী আওয়ামী লীগের এক কেন্দ্রীয় নেতা জানান, জনসভায় ভাষণ দিয়ে শেখ হাসিনা মঞ্চ থেকে নামার পরপরই ওই নারী হঠাৎ সামনে এসে পড়েন। তিনি শেখ হাসিনার পা জড়িয়ে কেঁদে ওঠেন। প্রধানমন্ত্রী তখন তাকে সান্ত্বনা দিয়ে চলে যান।

“কিন্তু এই নারীকে কেউ চিনতে পারছিল না। স্থানীয় নেতাদের কাছে জানতে চাইলে তারাও চেনেন না বলে জানান। তখন তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়,” বলেন নাম প্রকাশে অনিচ্ছুক এই নেতা।

ফারহানা পুলিশকে বলেছেন, তিনি বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার সাহারপুকুর এলাকার হায়দার মল্লিকের স্ত্রী। স্বামীর সঙ্গে তিনি ঢাকায় বসবাস করেন।

এই নারী কেন প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার চেষ্টা করেছিল, তা বের করতে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

অনেকবার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করার হয়েছে। ২০০৪ সালের ২১শে আগস্ট ঢাকায় আওয়ামী লীগের এক জনসভায় গ্রেনেড  হামলায় ২৪ জন নিহত হয় এবং তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা সহ প্রায় ৩০০ লোক আহত হয়।

প্রতিক্ষণ/এডি/নাজমুল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G