বনানী কবরস্থানে শায়িত হবেন শফিউল আলম

প্রকাশঃ মে ২১, ২০১৭ সময়ঃ ১:৩২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:১৯ অপরাহ্ণ

বিএনপি নেতৃত্বাধীন জোটের শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধানের (৬৮) প্রথম জানাজা আজ রোববার জোহরের নামাজের পর রাজধানীর আসাদ গেইটে দলের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে।

আসরের পর মোহাম্মদপুর ইকবাল রোড জামে মসজিদে দ্বিতীয় জানাজা হবে। তৃতীয় জানাজা রাত ১০ টায় পঞ্চগড়ে অনুষ্ঠিত হবে।

আগামীকাল সোমবার বাদ আসর বায়তুল মোকাররম মসজিদে জানাজার পর বনানী কবরস্থানে দাফন করা হবে শফিউল আলম প্রধানকে।

জাগপা’র সাধারণ সম্পাদক খোন্দকার লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার সকাল সাতটার দিকে রাজধানীর আসাদগেটের নিজ বাসায় শফিউল আলম প্রধান মারা যান। তিনি বেশ কিছুদিন ধরে নানা ধরনের শারীরিক জটিলতায় ভুগছিলেন।

জাগপা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি নাহিদ হাসান জানান, ভোরে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। হাসপাতালে নেওয়ার আগেই মারা যান। গত দুদিন ধরে তিনি জ্বরে ভুগছিলেন। এর আগে একাধিকবার হৃদরোগে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন।

শফিউল আলমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসললাম আলমগীর।

এদিকে খবর পেয়ে শফিউল আলম প্রধানের বাসায় ছুটে গিয়ে পরিবারের সদস্যদেরকে সান্তনা দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি স্ত্রী অধ্যাপক রেহানা প্রধান, মেয়ে ব্যারিস্টার তাহমিয়া প্রধান, ছেলে রাশেদ প্রধানকে রেখে গেছেন।

উল্লেখ্য, পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন শফিউল আলম প্রধান। পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের স্পিকার তমিজউদ্দিন ছিলেন তার বাবা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগে লেখাপড়া করা  শফিউল আলম  প্রধান ছাত্রজীবনেই রাজনীতিতে জড়িয়ে পড়েন। জাগপার এই নেতা এক সময় বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৭৪ সালের এপ্রিলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুহসীন হলে সাত ছাত্রকে গুলি করে হত্যার ঘটনায় তিনি ছাত্রলীগের রাজনীতি থেকে ছিটকে পড়েন। সে সময় কারাগারে যেতে হলেও পরে জিয়াউর রহমানের সময়ে তিনি মুক্তি পান এবং জাতীয় গণতান্ত্রিক পার্টি গঠন করেন।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G