বর্ষায় স্যান্ডেলে ফ্যাশন

প্রকাশঃ জুলাই ১৫, ২০১৬ সময়ঃ ৪:৪৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪৩ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্কঃ

Presentation1

থেমে থেমে বৃষ্টিটা বেশ ভালোই হচ্ছে। আর বৃষ্টি মানেই পানি, কাঁদা আর জুতোর বারোটা বাজা। কিন্তু তাই বলে কি বাইরে বের হওয়া বন্ধ করে দেওয়া যাবে? অবশ্যই না। তাই বাইরে বের হওয়ার জন্য এমন জুতো বাছাই করতে হবে যা বর্ষা উপযোগী। আবার জুতোর শুধু কাজের দিকটা মাথায় রাখলেই তো হবে না। জুতোটা ফ্যাশনেবল হওয়াও তো চাই। তাই এখন কিশোরী-তরুনীরা পায়ের জন্য বেছে নিয়েছে স্যান্ডেলকে।

বর্ষাকালে রাবার, স্পঞ্জ, রেক্সিন, সিনথেটিক কিংবা প্লাস্টিকের স্যান্ডেলই পড়ার জন্য সবচেয়ে বেশি উপযোগী। চামরার জুতো পানিতে ভিজে ভারি হয়ে যায়, নষ্ট হয়ে যাওয়ার আশংকা থাকে। এছাড়া ভেজা চামড়ার জুতো আপনার পায়ে অস্বস্তিও তৈরি করতে পারে। আই বর্ষাকালে পড়ার জন্য স্যান্ডেলই সবচেয়ে উপযোগী।

একটা সময় শুধু দুই ফিতার স্পঞ্জের স্যান্ডেলই পাওয়া যেত। এখন এসব স্যান্ডেলে এসেছে নকশার ভিন্নতা ও রঙের বৈচিত্র্য। দুই ফিতার স্লিপার স্যান্ডেলের পাশাপশি এখন চলছে অনেক ফিতার স্যান্ডেল। কখনো কখনো হিলও থাকে সেসবে। এসব স্যান্ডেল বেশি পরিচিত গ্ল্যাডিয়েটর স্যান্ডেল হিসেবে। ভিন্ন রঙের, ভিন্ন ডিজাইনের স্যান্ডেল আপনার ফ্যাশনে নতুন মাত্রা যোগ করবে। আপনি চাইলে পোশাকের সঙ্গে মিলিয়ে স্যান্ডেলের রঙ নির্বাচন করতে পারেন অথবা যে কোন গাঢ় রঙের স্যান্ডেলই পড়তে পারেন।

 

আটপৌরে সাজের সঙ্গে আজকাল মেয়েদের নানা রকমের বাহারি চপ্পল বা স্যান্ডেল পড়তে দেখা যায়। বর্ষায় যেহেতু উজ্জ্বল রঙের পোশাক বেশি পরা হয়, তাই চপ্পল ও স্যান্ডেলও তৈরি হচ্ছে বাহারি রঙে। বাজার পাবেন বিভিন্ন রঙের চপ্পল ও স্যান্ডেল। বিশেষ করে গোলাপি, কালো, বেগুনি, সাদা, সবুজ ইত্যাদি রঙের চলই বেশি। এসব স্যান্ডেলের নকশাও নজর কাড়া। ফুল, রেখা ও জ্যামিতিক নকশা বেশ কয়েক বছর ধরেই জনপ্রিয়, সেই সঙ্গে যুক্ত হয়েছে প্লাস্টিকের সঙ্গে ভেলভেটের কাজ করা স্যান্ডেল। মেয়েদের স্যান্ডেলে ছোট ছোট চুমকি ও পুঁতির সামান্য কাজ বরাবরের মতো জনপ্রিয়।

ঢাকার নিউমার্কেট, মেট্রো শপিং, রাপা প্লাজার ওয়ান স্টপ মল, প্রিয়, আলমাসের মতো সুপারশপগুলোতে এসব স্যান্ডেলের পসরা বেশ জমজমাট। গ্ল্যাডিয়েটর স্যান্ডেল ৮০০ থেকে ৩০০০ টাকায় পাওয়া যাবে।তবে দুই ফিতার স্যান্ডেলগুলোর দাম আরও কম। আর যারা স্যান্ডেলের জন্য এত খরচ করতে চাইছেন না, তারা অনায়াসে নিউমার্কেট, চাঁদনি চক, গাউসিয়া, ফার্মগেট কিংবা মিরপুরের ফুটপাত থেকে স্যান্ডেল কিনে নিতে পারেন মাত্র ১৫০ টাকা দিয়ে।

তাহলে আর দেরি কেন! স্যান্ডেল পায়ে বেরিয়ে পড়ুন বর্ষাস্নাত রাস্তায়।

 

 

 

প্রতিক্ষণ/এডি/সাদিয়া

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

March 2024
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
20G