WordPress database error: [Disk full (/tmp/#sql_1df056_0.MAI); waiting for someone to free some space... (errno: 28 "No space left on device")]
SELECT COLUMN_NAME FROM INFORMATION_SCHEMA.COLUMNS WHERE table_name = 'sdsaw42_hsa_plugin' AND column_name = 'hsa_options'


Warning: mysqli_num_fields() expects parameter 1 to be mysqli_result, bool given in /var/www/vhosts/protikhon.com/httpdocs/wp-includes/wp-db.php on line 3547

WordPress database error: [Duplicate column name 'hsa_options']
ALTER TABLE sdsaw42_hsa_plugin ADD hsa_options VARCHAR(2000) NOT NULL DEFAULT ''

বৈশাখে কলেরগানের ৩০ অ্যালবাম বৈশাখে কলেরগানের ৩০ অ্যালবাম

বৈশাখে কলেরগানের ৩০ অ্যালবাম

প্রথম প্রকাশঃ এপ্রিল ১৯, ২০১৭ সময়ঃ ৫:৩৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৩৮ অপরাহ্ণ

রাশেদুল কয়েছ:

বৈশাখ উপলক্ষে অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান কলেরগান মাল্টিমিডিয়া ত্রিশটি অডিও অ্যালবাম বাজারে নিয়ে এসেছে।

সম্প্রতি রাজধানীর কারওয়ান বাজারের হট এন্ড টেস্টি চাইনিজ রেস্টুরেন্টে সঙ্গীত ও বিনোদন জগতের বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে প্রকাশনা অনূষ্ঠানের মাধ্যমে অ্যালবামগুলো বাজারে অবমুক্ত করা হয়।

বিশিষ্ট গীতিকবি শহীদুল্লাহ ফরায়েজীর সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেজার ভিশনের চেয়ারম্যান এ.কে.এম আরিফুর রহমান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেজার ভিশনের ব্যবস্থাপনা পরিচালক মাজহারুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সুরকার, গীতিকার ও সঙ্গীত পরিচালক বাসুদেব ঘোষ।

শুরুতেই কলেরগান মাল্টিমিডিয়া থেকে প্রকাশিত অ্যালবামগুলো সম্পর্কে বিস্তারিত বিবরণ দেন এর ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল কয়েছ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, গীতিকবি তপন বাগচী, সংগীতশিল্পী কাজী শুভ, সংগীতশিল্পী নিশীথ সূর্য, সংগীত  পরিচালক অমিত কর, গীতিকবি ইশতিয়াক আহমেদ, বিশিষ্ট সংবাদ পাঠক এম মতিউর রহমান, গীতিকবি অন্তরাসহ অনেকেই।

উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠানটি আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করল।

গানগুলো কলেরগানের নিজস্ব সাইট www.kolergaan.com ও ইউটিউব চ্যানেলে পাওয়া যাবে।

কলেরগানের প্রকাশিত অ্যালবামগুলো হলো-

পোড়া বাঁশি : কবির বকুলের কথায় এবং এস. আই টুটুলের সুর ও সংগীতে কন্ঠশিল্পী নীনা রহমানের একক অ্যালবাম ‘পোড়া বাঁশি’। অ্যালবামটিতে মোট চারটি গান রয়েছে।

কালাচাঁন : হাসনরাজা, লুৎফর হাসান, হোসাইন সুমনের কথায় ও হাসনরাজা, লুৎফর হাসান ও রাশেদুল কয়েছের সুরে এবং সুমন কল্যান, অয়ন মিজানের সংগীতে কন্ঠশিল্পী কাজী শুভ, নিশিথ সূর্য ও রাশেদুল কয়েছের গাওয়া মিশ্র অ্যালবাম ‘কালাচাঁন’। অ্যালবামটিতে মোট চারটি গান রয়েছে।

রসের হাঁড়ি : বাসু’র কথা, সুর ও সংগীতে বাসু ও সুমনা বর্ধনের গাওয়া  অ্যালবাম “রসের হাঁড়ি”। অ্যালবামে থাকছে চারটি গান।

বন্ধু : রাফসান মান্নানের কথায় ও নীল রহমানের সুরে, আমজাদ হোসেনের সংগীতে, রাজীব রহমানের গাওয়া একক গানের অ্যালবাম বন্ধু। এতে গান রয়েছে একটি।

বেয়ারা পুরুষ : বাসু’র কথা, সুর ও সংগীতে; বাসু, সুমনা বর্ধন, ইশরাত মিতু, বাশার ও বাব্বুর গাওয়া মিশ্র অ্যালবাম “বেয়ারা পুরুষ”। অ্যালবামে থাকছে পাঁচটি গান।

প্রাণের মানুষ : সৃজন রায়ের সংগীতে; পলাশ মজুমদারের গাওয়া রবীন্দ্র সঙ্গীতের অ্যালবাম “প্রাণের মানুষ” । অ্যালবামে গান থাকছে দশটি।

এসো কিশোরী : বাসু, মিঃ আজাদ, ডা. অমল কুমার বর্মন, অন্তরা, মাহমুদ আকাশের কথায়, বাসু’র সুর ও সংগীতে; বাসু, রুবেল রহমান, মেহেদী হাসান, সুস্মিতা মাওলা এর গাওয়া মিশ্র অ্যালবাম “এসো কিশোরী”। অ্যালবামে থাকছে পাঁচটি গান।

দেহ মোবাইল : দিলবাহার খানের গাওয়া একক অ্যালবাম ”দেহ মোবাইল”। অ্যালবামে গান থাকছে দশটি। গানগুলো লিখেছেন ও সুর করেছেন দিলবাহার খান, আব্দুস সাত্তার, গৌরাঙ্গ আদিত্ত, ফজলুর রহমান, সুমঙ্গল শীল, ইস্রাফিল, সালাম সরকার, জং বাহাদূর, জালাল উদ্দীন খাঁ, মিরাজ আলী।

ভাঙা মন : ওসমান সজিবের কথা ও সুরে, টি. আর রোমান্স এর সংগীতে, এম এইচ রিজভী ও সোনিয়ার গাওয়া দৈত গানের অ্যালবাম ভাঙা মন। অ্যালবামে গান রয়েছে একটি।

তুমি এলেনা : ডা. অমল কুমার বর্মনের কথায় বাসু’র সুর ও সংগীতে, লাবণ্য ও সুদেষ্নার গাওয়া মিশ্র অ্যালবাম ”তুমি এলেনা”। অ্যালবামে মোট চারটি গান স্থান পেয়েছে।

চলো ভাসি রোদ্দুরে : মিন্টু সরদারের কথা, সুর ও কন্ঠে, অংকুর মাহমুদ ও অমিতের সংগীতে একক অ্যালবাম ”চলো ভাসি রোদ্দুরে “। অ্যালবামে গান থাকছে ছয়টি।

এরপর : গোলাম মোরশেদ, বাসু ও মাহমুদ আকাশের কথায়, বাসু’র সুর ও সংগীতে, ঐশি, স্বরলিপি, তাহসিন ও সুদেষ্নার গাওয়া মিশ্র অ্যালবাম ”এরপর”। অ্যালবামে মোট চারটি গান স্থান পেয়েছে।

কলমের কালি : জনি হক, আমিনা নাজনীন ডানা, ভুইয়া শফিকুল ইসলাম, ডা. অমল কুমার বরমনের কথায়, বাসু’র সুর ও সংগীতে মিশ্র অ্যালবাম কলমের কালি। অ্যালবামে গেয়েছেন সুবীর নন্দী, মিঠু আহমেদ, বিন্দিয়া, ইউসুফ। অ্যালবামে মোট চারটি গান স্থান পেয়েছে।

চলে গেছো : আশিকের কথা, সুর ও কন্ঠে, পথিক সুমনের সংগীতে একক অ্যালবাম ”চলে গেছো“। অ্যালবামে গান থাকছে একটি।

বুক ভরা প্রেম : অন্তরা, গোলাম মোর্শেদ, ওবায়দুল হক আকাশের কথায় বাসু’র সুর ও সংগীতে, জন সুমিত, মিঠু আহমেদ, প্রিয়াংকা গোপ, সুমনা বরধনের গাওয়া মিশ্র অ্যালবাম ”বুক ভরা প্রেম”। অ্যালবামে মোট চারটি গান স্থান পেয়েছে।

স্বপ্ন বাড়ি : অন্তরা, বাসু, আশিষ বৈদ্য, জহিরুল ইসলাম, গোলাম মোরশেদের কথায়, বাসু’র সুর ও সংগীতে, চম্পা বণিক, ইশরাত মিতু, আশিষ কুমার সরকার, সুস্মিতা মাওলা, সুপ্তিকার গাওয়া মিশ্র অ্যালবাম ”স্বপ্ন বাড়ি”। অ্যালবামে মোট পাঁচটি গান স্থান পেয়েছে।

একটা গল্প : দীপায়ন রায়ের কথায়, টুনাই দেবাশীষ গাঙ্গুলীর সুর ও সংগীতে, ইতু সিনহার গাওয়া একক গানের অ্যালবাম “একটা গল্প”। অ্যালবামে গান থাকছে একটি।

শহর ভরা ক্ষত : হাসিবুর রেজা কল্লোলের কথায়, লুৎফর হাসানের সুর ও আমজাদ হোসেনের সংগীতে, লুৎফর হাসান ও পুতুলের গাওয়া দৈত অ্যালবাম “শহর ভরা ক্ষত। অ্যালবামে রয়েছে একটি গান।

ব্যর্থ মাঝি : লুৎফর হাসানের কথা ও সুরে, আমজাদ হোসেনের সংগীতে, তৌহিদের গাওয়া একক গানের অ্যালবাম ব্যর্থ মাঝি। অ্যালবামে রয়েছে একটি গান।

শীতের অবসরে : সেজুল হোসেনের কথায়, লুৎফর হাসানের সুরে, আমজাদ হোসেনের সংগীতে, লুৎফর হাসান ও পৌলমী গাঙ্গুলীর গাওয়া দৈত গানের অ্যালবাম শীতের অবসরে। অ্যালবামে রয়েছে একটি গান।

ভালবাসি : তপন বাগচীর কথায়, উত্তম কুমারের সুর ও কন্ঠে, অনু মোস্তাফিজের সংগীতে একক গানের অ্যালবাম ভালবাসি। অ্যালবামে রয়েছে একটি গান।

বধূ কই রইলা রে : দিলবাহার খানের কথা, সুর ও কন্ঠে, অয়ন মিজানের সংগীতে একক গানের অ্যালবাম বধূ কই রইলা রে । অ্যালবামে রয়েছে একটি গান।

বৈশাখ : মিন্টু সরদারের কথা, সুর ও কন্ঠে, অংকুর মাহমুদ ও অমিতের সংগীতে একক গানের অ্যালবাম বৈশাখ। এতে মোট পাঁচটি গান স্থান পেয়েছে।

যদি তোমার আগে মরে যাই : বাসু’র কথা, সুর ও সঙ্গীতে, বাসু ও সুমনা বরধনের গাওয়া দৈত গানের অ্যালবাম “যদি তোমার আগে মরে যাই”। অ্যালবামে মোট চারটি গান রয়েছে।

মোবাইল : দিলবাহার খানের কথা ও সুরে, সুমন কল্যানের সংগীতে, রাশেদুল কয়েছের গাওয়া একক গানের অ্যালবাম ”মোবাইল” । অ্যালবামে রয়েছে একটি গান।

ঐ দূর আকাশে : হীরা, হিমু ও আশিকের কথায়, আশিকের সুর ও কন্ঠে, পথিক সুমনের সংগীতায়োজনে একক গানের অ্যালবাম “ঐ দূর আকাশে”। অ্যালবামে মোট চারটি গান রয়েছে।

ক্যাম্পাস : লাইটির কথা, সুর ও কন্ঠে, পাভেলের সংগীতে একক গানের অ্যালবাম ” ক্যাম্পাস” । অ্যালবামে রয়েছে একটি গান।

প্রিয়তমা : রাজেশ, স্ম্যাক আজাদের কথায়, রাজেশের সুর ও সংগীতে, স্ম্যাক আজাদের একক অ্যালবাম “প্রিয়তমা” । অ্যালবামে মোট চারটি গান রয়েছে।

আমি জন্মেছি বাংলায় : এস. কে রতনের কন্ঠে, ওবায়দুর রহমানের সংগীতে একক আবৃত্তি অ্যালবাম ”আমি জন্মেছি বাংলায় “। অ্যালবামে যাদের কবিতা থাকছে ১) সৈয়দ শামসুল হক, ২) তারিক সুজাত, ৩) শুভদাস গুপ্ত, ৪) আসাদ চৌধুরী, ৫) জয়দেব বসু, ৬) আনিসুল হক, ৭) নির্মলেন্দু গুণ ৮) নবারুন ভট্টাচারয।

চোখের জলে নদী হইল : শফিকুল ইসলাম ভুইয়া, মনমোহন দত্ত, পূর্ণ,  নাঈম হারুন এর কথায়, বাসু, মনমোহন দত্ত, পূর্ণ, নাঈম হারুন এর সুরে; বাসু, আশরাফ বাবু, লিটনের সঙ্গীতে পূর্ণ এর গাওয়া একক অ্যালবাম “চোখের জলে নদী হইল”। অ্যালবামে মোট চারটি গান রয়েছে।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G