মুক্তিযোদ্ধাকে হত্যার মামলায় ৯ জনের যাবজ্জীবন

প্রকাশঃ ফেব্রুয়ারি ২৬, ২০১৫ সময়ঃ ৮:০৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:০৪ অপরাহ্ণ

আদালত প্রতিবেদক, প্রতিক্ষণ ডট কম

1424868212নারায়ণগঞ্জে মুক্তিযোদ্ধা নূর হোসেন হত্যা মামলায় ৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডিত প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদণ্ডও দেয়া হয়েছে।

 দণ্ডপ্রাপ্তরা হলেন- নারায়ণগঞ্জ নগরীর সিদ্ধিরগঞ্জের জালকুঁড়ি এলাকার নূর মোহাম্মদ আলী নূরা, আহম্মদ আলী, দিল মোহাম্মদ দিলা, আব্দুল কাইয়ুম, আব্দুল মালেক, সালাম, ইকবাল হোসেন, সফর আলী ও মোহর আলী।

 বৃহস্পতিবার আসামিদের উপস্থিতিতে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মামুনুর রশিদ রায় ঘোষণা করেন।

রায় প্রসঙ্গে রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) খোরশেদ আলম জানান, ২০০২ সালের ২০ ফেব্রুয়ারী সন্ধ্যায় দণ্ড পাওয়া আসামিরা সিদ্ধিরগঞ্জের জালকুঁড়ি মাঝপাড়া এলাকার বুর্জক আলীর ছেলে মুক্তিযোদ্ধা নূর হোসেনকে বাসা থেকে ডেকে নিয়ে যায়।

 এরপর ফতুল্লার ভুঁইগড় এলাকায় নিয়ে পূর্ব শক্রতার জের ধরে এলোপাথারী পিটিয়ে ও কুপিয়ে নূর হোসেনকে হত্যা করে। পরে সিএনজি অটোরিকশায় মরদেহ বাড়ি নিয়ে গিয়ে নূর হোসেনের পরিবারকে জানানো হয়, সড়ক দূর্ঘটনায় নূরের মৃত্যু হয়েছে। ময়নাতদন্ত ছাড়াই নূর হোসেনকে দাফন করা হয়।

 পরবর্তীতে সন্দেহ হওয়ায় নূর হোসেনের পরিবার থানায় অভিযোগ করে এবং আদালতের নির্দেশে ২৬ দিন পর কবর থেকে লাশ তুলে ময়নাতদন্ত করা হয়। এতে হত্যার আলামত পাওয়া যায়। পরে ৯ জনের বিরুদ্ধে নূর হোসেনের বাবা বর্জুক আলী বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করেন।

 মামলার পর পুলিশ মরদেহ বহনকারী সিএনজি অটোরিকশা আটক করে। ২৬ জন সাক্ষীর জবানবন্দি নেয়ার পর এই রায় ঘোষণা করা হয়। রায় ঘোষণার সময় আটক সিএনজি বাজেয়াপ্ত করার নির্দেশ প্রদান করেন।

প্রতিক্ষণ/এডি/লিজা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G