লিটন নন্দীসহ চারজনের জামিন

প্রকাশঃ মে ২৮, ২০১৭ সময়ঃ ১২:১০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:১১ অপরাহ্ণ

সুপ্রিম কোর্টের সামনে থেকে ভাস্কর্য সরানোর প্রতিবাদে বিক্ষোভকালে গ্রেফতার বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দীসহ চারজনের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

আজ রোববার ঢাকা মহানগর হাকিম এ কে এম মাইনউদ্দিন সিদ্দিকী শুনানি শেষে তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

এর আগে শনিবার তাদের ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। অন্যদিকে লিটন নন্দীসহ চারজনের আইনজীবীরা জামিনের আবেদন করেন।

পরে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার ঐ চারজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে রোববার জামিন শুনানির দিন ধার্য করেন।

গ্রেফতারকৃত অপর তিনজন হলেন- বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা কলেজ শাখার সভাপতি মোরশেদ আলীম, লালবাগ থানার সাংগঠনিক সম্পাদক আল-আমীন হোসেন জয় ও উদীচীর সম্পাদকমণ্ডলীর নেতা আরিফ নুর।

প্রসঙ্গত, বহু আলোচনা-সমালোচনার মধ্যে গত বৃহস্পতিবার মধ্যরাতে ভাস্কর্য অপসারণ করা হয়। এর প্রতিবাদে গতকাল শুক্রবার দুপুরে বামপন্থী ছাত্র সংগঠনগুলোর জোট, প্রগতিশীল ছাত্র জোটসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে সুপ্রিম কোর্টের দিকে অগ্রসর হলে পুলিশ তাদের ওপর চড়াও হয়। দফায় দফায় জলকামান ও কাঁদানে গ্যাস ছিটিয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়। আটক করা হয় চারজনকে।

ঐ ঘটনায় শুক্রবার রাতে লিটন নন্দীসহ চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৪০-১৫০ জনকে আসামি করে শাহবাগ থানায় মামলা করেন উপপরিদর্শক (এসআই) মোফাচ্ছারুল ইসলাম। মামলাটি তদন্ত করছেন শাহবাগ থানার এসআই মীর্জা মো. বদরুল হাসান।

প্রতিক্ষণ/এডি/সাই

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G