শিশুশিল্পী উৎসব হবে বঙ্গবন্ধুর জন্মদিনে

প্রথম প্রকাশঃ মার্চ ১৭, ২০১৭ সময়ঃ ১:২১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:২২ পূর্বাহ্ণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে শুক্রবার রাজধানীর পল্লবীতে অনুষ্ঠিত হবে সেন্টার ফর অ্যাডভান্স নারচারিং অ্যান্ড ভিজ্যুয়াল আর্ট স্টাডিজের (ক্যানভাস) ফ্ল্যাগশিপ ইভেন্ট ‘ক্যানভাস আর্ট ফেস্ট-২০১৭’ ।

বৃহস্পতিবার ক্যানভাসের পক্ষ থেকে পঞ্চমবারের মতো শিশুশিল্পীদের এ উৎসবের বিয়ষটি জানানো হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, ‘ক্যানভাস আর্ট ফেস্ট-২০১৭’ শীর্ষক এ অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এরই মধ্যে বর্ণাঢ্য সাজে সাজানো হয়েছে অনুষ্ঠানস্থল। শুক্রবার সকালে উন্মুক্ত শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার মাধ্যমে উৎসব শুরু হবে।

শিশুদের আঁকা ছবিগুলোর প্রদর্শনী চলবে দিনভর। এ সময় অভিজ্ঞ শিল্পীদের তত্ত্বাবধানে চারুকলার বিভিন্ন বিষয়ে বিশেষায়িত কর্মশালাও অনুষ্ঠিত হবে।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, অংশগ্রহণকারী শিশুদের চিত্রাঙ্কন ও রঙ, কারু ও মৃত্তিকা শিল্প, স্থির ও ছাপচিত্র এবং ভাস্কর্য ও সমন্বিত শিল্পকলা সম্পর্কে অবহিত করা হবে। একই সঙ্গে ওই কর্মশালায় হাতে-কলমে শেখারও সুযোগ পাবে তারা।

প্রতিযোগিতায় ৩ থেকে ১৫ বছর বয়সী শিশুরা বিভিন্ন গ্রুপে উন্মুক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। এক্ষেত্রে আগ্রহীদের ক্যানভাসের ওয়েবসাইটে (www.canvasartfest.com) রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন বিনামূল্যে হলেও কর্মশালায় অংশ নেয়ার জন্য নির্দিষ্ট ফি দিতে হবে শিশুদের।

পল্লবীর ৩২ নম্বর রোডে দিনব্যাপী এ উৎসবে সঙ্গীত ও নৃত্য এবং জলপুতুলের পাপেট শো দেখানো হবে। শিশুশিল্পী শোয়েব, রিজভী, কুয়াশা ও রাফার গান ছাড়াও এবারের আয়োজনে থাকছে ‘ভার্চুয়াল রিয়েলিটি’ শো।

প্রতিক্ষণ/এডি/তনু

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G